কাঙ্খিত জয়ে সেমিফাইনালে বসুন্ধরা কিংস

ওয়ালটন ফেডারেশন কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে কাঙ্খিত জয় নিয়ে সেমিফাইনালে উঠেছে তারকা সমৃদ্ধ বসুন্ধরা কিংস। আজ রোববার তারা ২-০ গোলে লেফটেন্যান্ট শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে পরাজিত করে এ কৃতিত্ব দেখায়। প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়ে ছিল।

মাঠে বল গড়ানোর মাত্র ১০ মিনিটেই মধ্যেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস লিড পেয়ে যায়। রাউল অস্কারের দুর্দান্ত গোলেই পিছিয়ে পড়ে শেখ জামাল।  ব্রাজিলিয়ান জোনাথনের ক্রস থেকে বল পেয়ে আর্জেন্টাইন রাউল অস্কার এ গোল করেন। এর পর উভয় দলই প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ করেছে। কিন্তু কেউই এ অর্ধে আর গোলের দেখা পায়নি। তবে বেশ কয়েকটি সম্ভাব্য গোলের উৎস হাতছাড়া করে বসুন্ধরা।

দ্বিতীয়ার্ধে বসুন্ধরা কিংস গোল আদায়ে শেখ জামালের বিপদসীমানায় বারবার হানা দিলেও ব্যবধান বাড়াতে পারছিল না। একের পর এক তারা সহজ সুযোগগুলো নষ্ট করছিল। কিন্তু পাল্টা আক্রমণে শেষ জামাল ম্যাচে ফেরার চেষ্টা করলেও তাদের আক্রমণগুলো ততটা জোরালো ছিল না। তবে ৮৯ মিনিটে ব্রাজিলের রবসন সিলভারের ফ্রি-কিক থেকে বসুন্ধরা কিংস ব্যবধান দ্বিগুণ করে। ফলে ২-০ গোলের জয় নিয়েই তারা মাঠ ছাড়ে।

এ জয়ের ফলে বসুন্ধরা কিংস আগামী ৭ জানুয়ারি সেমিফাইনালে মোকাবিলা করবে। তবে তাদের প্রতিপক্ষ এখনো চূড়ান্ত হয়নি। আগামীকাল সোমবার ৪ জানুয়ারি চতুর্থ কোয়ার্টার ফাইনালে ঢাকা আবাহনী লিমিটেড ও উত্তর বারিধারা ক্লাবের মধ্যেকার বিজয়ী দলের সাথেই তারা ফাইনালে ওঠার লড়াইয়ে অবর্তীণ হবে।

আজ  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরা-জামাল ম্যাচে কাগজ-কলমে ক্রীড়াপ্রেমীরা বসুন্ধরাকেই এগিয়ে রেখেছিলেন। দলটি কাঙ্খিত জয় পেলেও সমর্থকদের মন ভরাতে পারেনি। এ ম্যাচে অন্তত বসুন্ধরা হাফ ডজন গোলে জয় পেলেও অবাক হবার কিছু ছিল না। কিন্তু আক্রমণভাগের খেলোয়াড়রা সম্ভব্য গোলের সুযোগগুলো হাতছাড়া করায় বড় জয় নিয়ে ঘরে ফিরতে পারেনি বসুন্ধরা।

উল্লেখ্য গ্রুপ সি চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস গ্রুপ পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ৩-০ গোলে এবং চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেছিল। অপরদিকে এ গ্রুপ রানার্সআপ শেখ জামাল গ্রুপ পর্বে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের সাথে ২-২ গোলে ড্র আর শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের কাছে ২-৩ গোলে পরাজিত হয়েছিল। তবে গোল ব্যবধানের কারণে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিল শেখ জামাল।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent