এমবাপের মাইলফলকের ম্যাচে হার এড়ালো পিএসজি

ফ্রান্সের প্রথম সারির ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে ৩০০তম ম্যাচ খেলে ফেললেন কিলিয়ান এমবাপে। তার মাইলফলক ছোঁয়ার দিনে হেরেই বসেছিল পিএসজি। অবশ্য শেষ দিকের গোলে কোনো রকমে হার এড়াতে পেরেছে এমবাপেদের দল। লিগ-১ এর এই ম্যাচে ক্লারমট ফুটের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। সূত্র: জাগোনিউজ২৪.কম

গতকাল শনিবার রাতের এই ম্যাচে অবশ্য শুরুর একাদশে ছিলেন না এমবাপে। তাকে ৬৭ মিনিটে রান্দাল কোলো মুয়ানির বদলি হিসেবে মাঠে নামান পিএসজি কোচ লুইস এনরিক।

এমবাপেকে মাঠে নামানোর পরই মান বাঁচানোর গোল পায় পিএসজি। ৮৫ মিনিটে এমবাপের অ্যাসিস্ট থেকে সমতাসূচক গোলটি করেন গনচেলো রামোস। এরপর আগে ম্যাচের ৩২ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়েছিল পিএসজি।

পয়েন্ট হারালেও এখনো লিগ-১ এর টেবিলে ১৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে পিএসজি। তাদের পয়েন্ট ৬৩। আর দ্বিতীয়স্থানে থাকা ব্রেস্টের পয়েন্ট ৫০।

এনরিক অবশ্য এই ম্যাচে সতর্কতামূলক একাদশ গঠন করে। একই ম্যাচে অভিষেক ঘটান দুই ফুটবলার, ইউরান জ্যাগ ও সেনি মাউলুর।

আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হবে পিএসজি। ওই ম্যাচে যেন শক্তিশালী দল গঠন করতে পারেন এনরিক, সেজন্য দলের বড় তারকাদের বেঞ্চে বসিয়ে রেখেছিলেন। তুলনামূলক ছোট দলের বিপক্ষে ঝুঁকি নিতে চাননি তিনি।

এই ম্যাচে পিএসজির হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার যৌথ রেকর্ড করেন মার্কুইনহস। ক্লাবটির হয়ে ৪৩৫তম ম্যাচ খেলেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এর আগে এত বেশি ম্যাচ খেলেছিলেন জিন-মার্ক পাইলরগেট।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent