অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবল নিয়ে জটিলতা, ড্র স্থগিত

ইসরাইলের অংশগ্রহণের প্রতিবাদের পর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবলের ড্র স্থগিত হওয়ার পর সৃস্ট পরিস্থিতি নিয়ে ফিফার সঙ্গে আলোচনার জন্য ইন্দোনেশিয়ার ফুটবল প্রধানকে পাঠানো হচ্ছে বলে গতকাল জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি জোকো উইডোডো।

দেশ দুটির মধ্যে কোন কুটনৈতিক সম্পর্ক নেই। বিশ্বের সর্বাধিক মুসলমান অধ্যুসিত ওই দেশটিতে ফিলিস্তিনিদের প্রতি রয়েছে ব্যাপক জনসমর্থন। যার ফলে ইসরাইলিদের আতিথেয়তার বিপক্ষে অস্থান নিয়েছে স্থানীয়রা।

উইডোডো বলেন, টুর্নামেন্ট আয়োজনের স্থান নিয়ে অনিশ্চয়তা ছড়িয়ে পড়ায় তিনি ইন্দোনেশীয় ফুটবল এসোসিয়েশনের (পিএসএসআই) প্রধান ও মন্ত্রী এরিক থোহিরকে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কাছে পাঠিয়েছেন।

সরাসরি সম্প্রচারিত বক্তব্যে রাষ্ট্রপতি বলেন,‘সমস্যার সুষ্ঠু সমাধানের লক্ষে আমি পিএসএসআই’র প্রধান এরিক থোহিরকে ফিফার কাছে পাঠাচ্ছি।’ তবে ফিফা কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য ইন্টার মিলানের সাবেক চেয়ারম্যান তোহির কখন যাত্রা করবেন তা জানাননি উইডোডো।

পিএসএসআই’র কর্মকর্তা ইকো রাহমানতো আজ বার্তা সংস্থা এএফপিকে বলেছেন,‘কাতারের রাজধানী দোহায় বৈঠকটি অনুষ্ঠিত হবে।’ শুরুতে অবশ্য ইন্দোনেশীয় কর্মকর্তারা বলেছিলেন যে সুইজারল্যান্ডের জুরিখে ফিফা সদরদপ্তরে বৈঠক করবেন ইন্দোনেশিয়ার ফুটবল প্রধান।

উল্লেখ্য আগামী মে মাসে শুরু হতে যাওয়া ২৪ জাতির টুর্নামেন্টের সূচি নির্ধারণের আনুষ্ঠানিকতা আগামী শুক্রবার ইন্দোনেশিয়ার পর্যটন নগরী বালিতে আয়োজনের কথা ছিল। তবে নতুন কোন তারিখ নির্ধারণ না করে এবং কোন কারণ না জানিয়েই ড্র অনুষ্ঠানটি স্থগিত ঘোষণা করে ফিফা। –বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent