জয় নিয়ে আজ মাঠ ছাড়তে চান ছোটন

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠার লড়াইয়ে আজ শুক্রবার বাংলাদেশ ও ভুটান একে অপরের মুখোমুখি হচ্ছে। নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় স্থানীয় সময় বেলা ১ টায় ম্যাচটি শুরু হবে। এই ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে চান বাংলাদেশ জাতীয় নারী ফুটবল কোচ গোলাম রব্বানী ছোটন।

পরিসংখ্যানে বাংলাদেশ-ভুটান ম্যাচে সাবিনারা এগিয়ে। গেল পাঁচ সাফ ফুটবলে তিনবারের দেখায় একটি গোলও পেমারা বাংলাদেশের জালে প্রবেশ করাতে পারেনি। ২০১০ সালে ৯-০, ২০১২ সালে ১-০ এবং ২০১৯ সালে ২-০ গোলে ভুটানকে হারানোর অভ্যাস রয়েছে বাংলাদেশের। তবে সেই ভুটান আর এই ভুটানের মধ্যে পার্থক্য অনেক।

কাগজে কলমে সেই দুর্বল ভুটান সাফের পাঁচ আসরে যেখানে গ্রুপ পর্বই পেরুতে পারেনি, সেখানে তারা এবার প্রথমবারের মতো সেমিফাইনালে উঠে এসেছে। ফলে দলটিকে হালকাভাবে নিতে চান বাংলাদেশের কোচ ছোটন। তিনি, বলেন ভুটান ভাল খেলে সেমিফাইনালে এসেছে। তবে আমাদের লক্ষ্য জয়। ইনশাআল্লাহ আমরা জয় নিয়ে মাঠ ছাড়ব।

এক প্রশ্নে ছোটন বলেন, প্রতিটি ম্যাচেই সব খেলোয়াড় প্রস্তুত থাকে, যে সুযোগ পায়, সেরাটা দেয়ার চেষ্টা করে। এই মুহূর্তে আমাদের দলের ভাল দিক হচ্ছে সবাই দারুণ মনোযোগী। ভুটান ৫-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে এসেছে। তাদের ছোট করে দেখার সুযোগ নেই।

অপর এক প্রশ্নে দলীয় ইনজুরি প্রসঙ্গে কোচ ছোটন জানান, স্বপ্নার কাফ পেশীতে একটু ব্যথা আছে, গতকাল ওয়ার্মআপের পরে ওকে বিশ্রাম দিয়েছি। যাতে করে আজ খেলতে পারে। বাকি সবাই ভাল আছে।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent