মরুর বুকে মেসি-রোনালদোর লড়াইয়ে পিএসজির জয়

বিশ্বফুটবলে বৃহস্পতিবার রাতে সবার নজর ছিল লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোদের মধ্যকার প্রীতি ম্যাচে। ম্যাচটি বিশ্ব জুড়ে ফুটবল ভক্তরা উপভোগ করলেও মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছে মধ্যপ্রাচ্যের দর্শকরা।

বৃহস্পতিবার রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে সৌদি আরব অলস্টার একাদশ ও প্যারিস সেন্ট জর্মেই’র (পিএসজি) মধ্যকার ম্যাচে শেষ হাসি হেসেছে মেসির দল। ৯ গোলের ওই ম্যাচে স্বাগতিকদের ৫-৪ ব্যবধানে পরাজিত করেছে ফরাসি জায়ান্টরা। ম্যাচে নেইমার ব্যর্থ হলেও গোল করেছেন মেসি ও রোনালদোর পাশাপাশি কিলিয়ান এমবাপ্পে ও সার্জিও রামোস। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন ব্রাজিলীয় তারকা নেইমার।

ম্যাচের তৃতীয় মিনিটে নেইমারের যোগান থেকে গোল করে সফরকারি পিএসজিকে এগিয়ে দেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সুপার স্টার মেসি। প্রায় আধাঘন্টারও বেশি সময় ওই লিড ধরে রাখে সফরকারী পিএসজি। ম্যাচের ৩৪ মিনিটে পেনাল্টি থেকে অল স্টারের হয়ে গোলটি পরিশোধ করে দেন ক্রিস্টিয়ানো রোনালদো।

সম্প্রতি রেকর্ড ২০০ মিলিয়ন ডলারেরও বেশি অর্থের বিনিময়ে মধ্যপ্রাচ্যের ক্লাব আল নসরে যোগ দেয়ায় মধ্যপ্রাচ্যের অল স্টার দলের নেতৃত্ব পান পর্তুগাল সুপার স্টার। সৌদি আরবের দুই শীর্ষ ক্লাব আল হিলাল ও আল নসরের তারকা খেলোয়াড়দের নিয়ে গঠিত হয়েছিল সৌদি অলস্টার একাদশ।

ম্যাচের ৪৩তম মিনিটে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের যোগান থেকে গোল করে পিএসজিকে ফের এগিয়ে দেন মারকুইনহোস। তবে প্রথমার্ধের ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে গোলটি আবারো পরিশোধ করে দেন ‘সিআর সেভেন’ রোনালদো। ফলে ২-২ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৫৩ মিনিটে এমবাপ্পের সহায়তায় গোল করে পিএসজিকে এগিয়ে দেন স্প্যানিশ তারকা সার্জিও রামোস (৩-২)। তিন মিনিট পর গঞ্জালো মার্টিনেজের যোগান থেকে অলস্টারের হয়ে গোলটি পরিশোধ করেন জং-হিউন সু (৩-৩)।

ম্যাচের বয়স যখন ঘন্টার কাঁটায় তখন পেনাল্টি থেকে গোল করে ফরাসিদের এগিয়ে দেন এমবাপ্পে (৪-৩)। ৭৮ মিনিটে হুগো একিটিকের লক্ষ্যভেদে দুই গোলের ব্যবধান রচনা করে পিএসজি (৫-৩)। তবে ইনজুরি টাইমে (৯০+৪) একটি গোল পরিশোধ করে স্বাগতিক দলের পরাজয়ের ব্যবধান কমান এন্ডারসন তালিসকা (৫-৪)।

এদিন মেসি -রোনালদো, এমবাপ্পে ও নেইমারসহ ফুটবলের বিশ্বতারকাদের দ্যুতি ছড়ানোর পাশাপাশি মরুর বুকে আলো ছড়িয়েছেন উপমহাদেশেরও এক তারকা। তবে ফুটবলার নয়, কিং ফাহাদ স্টেডিয়ামে আলো ছড়াতে উপস্থিত হয়েছিলেন বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। খেলা শুরুর আগে দুই দলের খেলোয়াড়দের সঙ্গে ভারতীয় এই অভিনেতাকে পরিচয় করিয়ে দেন পিএসজির মালিক নাসের আল-খেলাইফি।- বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent