পিছিয়ে পড়েও আবাহনীর জয়

পিছিয়ে পড়েও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে জিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঘুরে দাঁড়িয়েছে আবাহনী। আজ শুক্রবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে আবাহনী জিতেছে ২-১ গোলে।সূত্র: জাগোনিউজ২৪.কম

প্রথম পর্বেও আবাহনীর কাছে হেরেছিল জামাল। ফলে শুক্রবার তাদের জন্য ম্যাচটি ছিল প্রতিশোধের। সেই লক্ষ্যে গোল করে এগিয়েও গিয়েছিল তারা। ৭ মিনিটে আবাহনীর বক্সে পেনাল্টির আবেদন করেছিলেন জামালের অধিনায়ক ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগর লেটে। তবে রেফারি পেনাল্টি দেননি। পরের মিনিটেই গোল করে এগিয়ে যায় জামাল। বক্সের বা প্রান্ত থেকে সেনেগালের ফরোয়ার্ড আবু তোরে যে বলটি বাড়ান, তা থেকে বক্সের মাথা থেকে ডান পায়ের চমৎকার শটে গোল করেন তোরে।

২৮ মিনিটে সমতায় ফেরে আবাহনী। প্রতিপক্ষের বক্সের মাথা থেকে কর্নেলিয়াস স্টুয়ার্ট শট নেন। সেই বল ঠিকমতো বিপদমুক্ত করতে পারেননি জামালের ডিফেন্ডাররা। পোস্টের কাছে দাঁড়িয়ে থাকা আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজ ফাইনাল লক্ষ্যভেদ করেন।

৩৮ মিনিটে ডানপ্রান্ত থেকে হিগর কর্নার জটলার ভেতর থেকে হেডে ক্লিয়ার করেন আবাহনীর ইরানের ডিফেন্ডার মিলাদ শেখ সোলেমানি। প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করে জামালের বক্সে আক্রমণে যায় আবাহনী। পোস্ট ছেড়ে আবারও বের হয়ে আসেন প্রীতম। বক্সের ডানপ্রান্ত থেকে জোনাথনের বাড়ানো বলে ডান পায়ে ফাঁকা পোস্টে বল ঠেলে দেন কর্নেলিয়াস স্টুয়ার্ট। নিজের সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে অবশ্য উদযাপন করেননি কর্নেলিয়াস।

এই জয়ে ১২ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকা মোহামেডানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে তিনে থাকা আবাহনী। তাদের অর্জন ২৩ পয়েন্ট। পক্ষান্তরে সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে একধাপ নিচে নেমে জামালের অবস্থান এখন পঞ্চমস্থানে।

একই দিনে ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ১-০ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে। ম্যাচের ২৬ মিনিটে পালাসিওসের পাসে পুলিশের জয়সূচক গোলটি করেন শাহ কাজেম কিরমানি। ১২ ম্যাচে ১৭ পয়েন্ট পুলিশের। তাদের অবস্থান চতুর্থ। পক্ষান্তরে সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আগের মতোই সাতে আছে রাসেল।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent