আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে লাল কার্ড দিতে ব্যর্থ হওয়ায় নিষিদ্ধ রেফারি

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডিকে লাল কার্ড দেখাতে ব্যর্থ হওয়ায় নিষিদ্ধ হয়েছেন উরুগুয়ের রেফারি আন্দ্রেস চুনহা ও ভিডিও এসিস্ট্যান্ট এস্তেবান ওস্টোজিচ।

আর্জেন্টিনার সান জুয়ানে অনুষ্ঠিত মঙ্গলবার বাছাইপর্বে ম্যাচের ৩৫তম মিনিটে ওটামেন্ডি কনুই দিয়ে ব্রাজিলীয় ফরোয়ার্ড রাফিনহাকে আঘাত করেন। ওই ঘটনায় আহত হয়ে ব্রাজিল তারকার ৫টি সেলাই নিতে হয়েছে। বিরতির পরও থামেনি তার রক্তপাত।

দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল এর পক্ষ থেকে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায় ওস্টোজিচ রেফারির দায়িত্বে থাকা চুনহাকে বলছেন, এটি হলুদ কার্ডের ফাউল। লাল কার্ড দেখানোর প্রয়োজন আছে বলে আমি মনে করিনা। ’

নিজের টুইটারে ওটামেন্ডি লিখেছেন, তিনি শুধু বল স্পর্শ করেছেন। ম্যাচটি শেষ পর্যন্ত গোলশূন্য ড্রতেই শেষ হয়। তবে ওই ড্রয়েই কাতার বিশ্বকাপের চুড়ান্তপর্ব নিশ্চিত হয়ে যায় আর্জেন্টিনার। অবশ্য আগেই কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে এ অঞ্চলের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ব্রাজিল।

এক বিজ্ঞপ্তিতে কনমেবল জানায়, ‘একটি একটি ‘গুরুতর ভুল’, দুইজনকে অনির্দিস্ট কালের জন্য নিষিদ্ধ করা হয়েছে।’

নেইমার ও হুয়ান গুইলারমো কুয়াদ্রাদোকে শাস্তির আওতায় না আনার অভিযোগে সংস্থাটি চিলির রেফারি রবার্তো টোবারকেও নিষিদ্ধ করেছে। আগের বৃহস্পতিবার ব্রাজিল বনাম কলম্বিয়ার ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন তিনি। ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে ব্রাজিল।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent