দুই তরুণের গোলে চিলিকে হারাল ব্রাজিল

সাম্প্রতিক সময়টা মোটেও ভালো যাচ্ছিল না ব্রাজিলের। তার উপর চোটের কারণে ভিনিসিয়ুস জুনিয়র সহ তারকা অনেক খেলোয়াড়কেই পায়নি দলটি। সেখানে চিলির বিপক্ষে মাঠে নেমে শুরুতেই পিছিয়ে পড়ে দলটি। তবে তরুণদের দারুণ লড়াইয়ে ম্যাচে ফিরে আসে তারা। শেষ দিকের দুর্দান্ত গোলে কাঙ্ক্ষিত জয়ও তুলে নেয় দলটি। সূত্র: দ্য ডেইলি স্টার বাংলা

বাংলাদেশ সময় শুক্রবার সকালে স্তাদিও ন্যাশোনাল হুলিও মার্তিনেজ প্রাদানোসে ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে চিলিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোল দুটি করেন দুই তরুণ ইগর জেসুস ও লুইজ হেনরিক। চিলির হয়ে গোলটি করেছেন এদুয়ার্দো ভের্গাস।

২০২৬ বিশ্বকাপে জায়গা করে নিতে জয়টি ভীষণ গুরুত্বপূর্ণ ছিল ব্রাজিলের। আগের আট রাউন্ডে মাত্র ৩টি জয় ছিল তাদের। পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে ছিল তারা। এদিনের জয়ে নয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এলো দলটি। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে চিলি।

শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়লেও মাঝমাঠের নিয়ন্ত্রণ ছিল ব্রাজিলেরই। ৭৬ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। মোট ১৪টি শট নিয়ে ৩টি লক্ষ্যে রাখে তারা। অন্যদিকে ৭টি শট নিয়ে একটি লক্ষ্যে রাখতে পারে স্বাগতিকরা। যেটা থেকে গোলও পেয়ে যায় দলটি।

তবে প্রথমার্ধে ভালো সুযোগগুলো পেয়েছিল চিলিই। এমনকি দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় তারা। ডান প্রান্ত থেকে নেওয়া ফেলিপে লয়লার ক্রসে দূরের পোস্টে নেওয়া ভার্গাসের হেড গোলরক্ষক এদেরসন মোয়ারেসের মাথার উপর দিয়ে জালে প্রবেশ করলে উল্লাসে মাতে স্বাগতিকরা। লাফিয়েও বলের নাগাল পাননি ব্রাজিল গোলরক্ষক।

১৪তম মিনিটে দারিও ওসিরিওর শট বারপোস্ট ঘেঁষে বেড়িয়ে গেলে বেঁচে যায় ব্রাজিল। চার মিনিট পর সতীর্থের ব্যাকপাস ওসিরিও ধরতে পারলেও বিপদে পড়তে পারতো সফরকারীরা। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে অভিষিক্ত জেসুসের গোলে সমতায় ফেরে ব্রাজিল। সাভিনহোর ক্রসে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই তরুণ ফরোয়ার্ড।
দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ব্রাজিল। সাত মিনিট যেতেই জালে বলও পাঠায় তারা। কিন্তু অফসাইডের কারণে গোল মিলেনি। ৭৪তম দলকে দানিলোর বাড়ানো বলের নাগাল পেলে দলকে এগিয়ে দিতে পারতেন জেসুস। ৮৯তম মিনিটে ব্রুনো গিমারেসের কাছ থেকে বল পেয়ে দারুণ এক বাঁকানো কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন হেনরিক। তাতেই কাঙ্ক্ষিত জয় মিলে দলটির।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent