লিভারপুলকে টপকে শীর্ষে আর্সেনাল

লিভারপুলকে টপকে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে আর্সেনাল। ব্রেন্টফোর্ডকে ২-১ গোলে হারিয়ে টেবিলের শীর্ষস্থান দখল করেছে গানাররা।-জাগো নিউজ

গতকাল শনিবার আর্সেনালের সামনে টেবিলের শীর্ষে ওঠার দারুণ একটি সুযোগ এসেছিল। কিন্তু প্রথমার্ধে আর্সেনালের গোলরক্ষকের ভুলে সেই সুযোগ প্রায়ই হাতছাড়া করতে বসেছিল মিকেল আরতেতার দল। তবে শেষ পর্যন্ত আর্সেনালকে শীর্ষে তুলেছেন কাই হেভার্টজ। ৮৬তম মিনিটে গোল করে ২-১ ব্যবধানে আর্সেনালের জয় নিশ্চিত করেন তিনি।

বর্তমানে ২৮ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৬৪। এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে লিভারপুল। ২৭ ম্যাচ খেলে ৬২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

আজ রোববার রাতে লিভারপুলের বিপক্ষে ম্যানসিটির ম্যাচ রয়েছে। ম্যাচটি ড্র হলে আর্সেনালই থাকবে শীর্ষে।

ঘরের মাঠে খেলতে নেমে অবশ্য বেশ আগেই গোলের দেখা পায় দারুণ ফর্মে থাকা আর্সেনাল। ম্যাচের ১৯ মিনিটে ডেক্লান রিসি গোল করে দলকে লিড এনে দেন। সেই লিড গোলরক্ষক অ্যারন র‌্যামসডেলের ভুলে হারিয়ে ফেলে আর্সেনাল।

ডিফেন্ডারের ব্যাকপাস দেওয়া বল দেখেশুনে পুনরায় পাস করতে গিয়েছিলেন র‌্যামসডলে। এ সময় ব্রেন্টফোর্ডের ফরোয়ার্ড ওয়ানে ওয়াসা যেন জানতেন যে, ভুল করবেন আর্সেনালের গোলকিপার। সেই সুযোগ কাজে লাগানোর জন্যই ওত পেতেছিলেন তিনি।

র‌্যামসডলে পাস দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন, এমন সময় পাশ থেকে দৌড়ে আসছিলেন ওয়াসা। অসচেতন র‌্যামসডলে শট নেওয়া মাত্রই বল লেগে যায় ওয়াসার পায়ে। সেই বল দ্রুতই এগিয়ে যাচ্ছিল জালের দিকে। তখন যেন তাকিয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না র‌্যামসডেলের। অবশেষে বড় জড়ালো জালেই। ফলে ১-১ সমতায় ফেলে ব্রেন্টফোর্ড।

সমতায় ফেরার পর যেন রক্ষণভাগ শক্তিশালী করে ব্রেন্টফোর্ড। কয়েক দফা আক্রমণ করেও গোলের দেখা পেল না আর্সেনাল। জয়সূচক গোল পেতে আর্সেনালকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত। গোল পাওয়ার আগপর্যন্ত তো মনে হয়েছে, ম্যাচটি ড্র করেই হয়তো মাঠ ছাড়তে হবে আর্সেনালকে। তবে শেষ পর্যন্ত গোল পেয়ে গেলো আরতেতার শিষ্যরা।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent