নারী লিগের দলবদলের সময় বাড়লো

মার্চের তৃতীয় বা শেষ সপ্তাহে লিগ শুরুর পরিকল্পনা নিয়ে নারী ফুটবলারদের দলবদল শুরু হয়েছে ৮ ফেব্রুয়ারি। শেষ হওয়ার কথা ছিল ৪ মার্চ। আজ (রোবার) পর্যন্ত ২৫ দিনে কোনো ক্লাব একজন ফুটবলারও নিবন্ধন করেনি।

কয়েকটি ক্লাব অবশ্য দলবদলের সময় বাড়ানোর আবেদন করেছিল। বাফুফে সে আবেদনে সায় দিয়ে লিগের দলবদলের সময় আরো ২৭ দিন বাড়িয়ে দিয়েছে। বাফুফের ম্যানেজার (কম্পিটিশন) জাবের বিন তাহের আনসারী রোবার রাতে জাগো নিউজকে জানিয়েছেন, ‘দলবদলের সময় বাড়িয়ে ৩১ মার্চ করা হয়েছে। যার অর্থ মার্চে নয়, নারী লিগ মাঠে গড়াবে এপ্রিলে।’

২০২২ সালে হওয়া সর্বশেষ নারী লিগে দল ছিল ১২টি। চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস খেলবে না, সে ঘোষণা তারা আগেই দিয়েছিল। হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা সরে যাওয়া লিগের জন্য বড় এক ধাক্কা।

গত আসরের রানার্সআপ আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, তৃতীয় উত্তরা ফুটবল ক্লাব আছে এবারো। সব মিলিয়ে ৯ ক্লাব নিয়ে শুরু হওয়ার কথা লিগ। বসুন্ধরা কিংস ছাড়াও গত লিগে অংশ নেওয়া দলের মধ্যে নেই বরিশাল ফুটবল একাডেমি, কুমিল্লা ইউনাইটেড ও এফসি ব্রাহ্মণবাড়িয়া। নতুন যোগ হয়েছে বাংলাদেশ আর্মি স্পোর্টস ক্লাব।

বসুন্ধরা কিংস সরে যাওয়ায় জাতীয় দলের খেলোয়াড়দের ঠিকানা কোথায় হবে, সেটাই বড় প্রশ্ন। এবারের লিগে অবশ্য বিদেশি খেলোয়াড় নিতে পারবে ক্লাবগুলো। বাইলজ অনুযায়ী একটি ক্লাব সর্বাধিক দুইজন বিদেশি নিবন্ধন করাতে পারবে। মাঠেও খেলতে পারবেন দুইজন।

বসুন্ধরা কিংস লিগ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় তারকা খেলোয়াড়রা এবার দল পাচ্ছেন না। সাবিনা, সানজিদা, মনিকা, মারিয়াদের মতো তারকাদের ছাড়াই হয়তো হবে এবারের নারী লিগ। এখন পর্যন্ত সিনিয়র খেলোয়াড়দের নেওয়ার প্রস্তাব আসেনি কোনো ক্লাব থেকে।-জাগোনিউজ

নারী লিগের দলগুলো : আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, উত্তরা ফুটবল ক্লাব, সিরাজ স্মৃতি সংসদ, নাসরিন স্পোর্টস একাডেমি, সদস্য পুস্করিনি যুব স্পোটিং ক্লাব, জামালপুর কাচারীপাড়া একাদশ, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ আর্মি স্পোর্টস ক্লাব।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent