বরখাস্ত মরিনহো, নতুন কোচ রোসি

ইতালিয়ান জায়ান্ট রোমা থেকে আকস্মিকভাবে ছাঁটাই হয়েছেন অভিজ্ঞ কোচ হোসে মরিনহো। তার স্থানে এই ক্লাবেরই সাবেক তারকা ড্যানিয়েল ডি রোসিকে কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

বিশ্বকাপজয়ী সাবেক ইতালিয়ান মিডফিল্ডার ডি রোসি তার খেলোয়াড়ী জীবনের পুরোটা সময়ই রোমাতে কাটিয়েছেন। এ বছরের ৩০ জুন পর্যন্ত কোচ হিসেবে তার সাথে চুক্তি হয়েছে রোমার। মরিনহো বরখাস্ত হবার ঘন্টাখানেকের মধ্যেই ডি রোসির অন্তর্ভূক্তির ঘোষণা দেয় সিরি-এ ক্লাবটি।

এক বিবৃতিতে ডি রোসি বলেছেন, ‘এখন থেকে মৌসুমের শেষ পর্যন্ত যে চ্যালেঞ্জ আমাদের সামনে অপেক্ষা করছে তা মোকাবেলায় প্রতিদিনই ত্যাগ, উৎসর্গের কোন বিকল্প নেই। রোমার ডাগ আউটে এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমি পুরোপুরি প্রস্তুত। সবাই জানে রোমা আমার কাছে কি অর্থবহন করে।’

এবারের লিগে এ পর্যন্ত প্রায় পুরোটা সময়ই হতাশাজনক পারফরম্যান্সে মরিনহোর বিদায় নিশ্চিত হয়। মঙ্গলবার শেষবারের মতো রোমার ট্রিগোরিয়া অনুশীলন গ্রাউন্ডে উপস্থিত ছিলেন মরিনহো। এ সময় কিছু সাংবাদিক ও ভক্তদের সাথে মরিনহোকে কথা বলতে দেখা গেছে। সমর্থকরা তার নাম ধরে চিৎকার করতে থাকে। এ সময় তিনি গত দুই বছরে সবকিছুর জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

রোমা ভক্তদের জন্য ডি রোসি একজন আইডল হিসেবে সবসময়ই ছিলেন। দুই দশকে ক্লাবের কিছু সেরা সময়ে স্থানীয় ছেলে হিসেবে পরিচিত ডি রোসি রোমাকে দারুণ কিছু ম্যাচ উপহার দিয়েছেন। তার সাথে তৎকালীন সময়ে আরো ছিলেন ক্লাবের আরেক আইকন ফ্রান্সেসকো টোট্টি। রোমার হয়ে ৪০ বছর বয়সী ডি রোসি দুটি ইতালিয়ান কাপ, ২০০৭ সালে ইতালিয়ান সুপার কাপ জেতার পর ২০২০’র শুরুতে আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সের হয়ে ক্যারিয়ার শেষ করেছেন।

কোচ হিসেবে অবশ্য তার শুরুটা ভাল হয়নি। সিরি-বি ক্লাব এএসপিএল’র তার কাজ মাত্র চার মাত্র স্থায়ী ছিল। এসপিএএল তৃতীয় টায়ারের সিরি-সি’তে অবনমন হয়ে গেলে গত বছর ফেব্রুয়ারিতে ডি রোসিকে বরখাস্ত করা হয়।

এদিকে আড়াই বছরের মেয়াদ কাটিয়ে রোমা ছেড়ে মরিনহো এখন হয়তোবা সৌদি পেশাদার লিগের কোন ক্লাবে যোগ দিতে পারেন। ট্রান্সফার মার্কেটে এমন গুজবই রয়েছে। এই সময়ে মধ্যে রোমাকে ২০২২ সালে ইউরোপা কনফারেন্স লিগের শিরোপা উপহার দিয়েছেন। এর মাধ্যমে রোমা ১৪ বছরের শিরোপা খরা কাটিয়েছে। মরিনহোর সাথে এই জুনে রোমার চুক্তির মেয়াদ শেষ হবার কথা ছিল। বারবারই তিনি বলে আসছিলেন আরো কিছুদিন রোমায় থাকতে চান। ইতালিয়ান কাপে ল্যাজিওর কাছে ৩-১ গোলে হেরে বিদায় নেবার পরই মরিনহোর বিদায় নিশ্চিত হয়। এই মুহূর্তে রোমা সিরি-এ লিগে চ্যাম্পিয়ন্স লিগ পজিশন থেকে পাঁচ পয়েন্ট দূরে রয়েছে। বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent