ভারতের ইস্টবেঙ্গলে সানজিদা

দেশের ফুটবলের পোস্টারগার্ল সানজিদা আক্তারের অভিষেক হতে যাচ্ছে বিদেশি লিগে। ইস্টবেঙ্গল ক্লাবের জার্সিতে সানজিদাকে দেখা যাবে ভারতের নারী ফুটবল লিগে অংশ নিতে। এরই মধ্যে ক্লাবটির সঙ্গে ৩ মাসের চুক্তি করেছেন জাতীয় দলের এই রাইট উইঙ্গার। ভিসা পাওয়ার ওপর নির্ভর করছে কবে ভারত যাবেন তিনি।

জানা গেছে ৩ মাসে ৩ লাখ টাকায় উপমহাদেশের জনপ্রিয় ক্লাব ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ময়মনসিংহের কলসিন্দুরের এই নারী ফুটবলার। এর আগে ভারতীয় লিগে সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার খেলেছেন। দ্বিতীয়বারের মতো ভারতের লিগ খেলতে সোমবার গোয়ায় পৌঁছেছেন সাবিনা খাতুন। সাবিনা খেলবেন ভারতীয় ক্লাব কিকস্টার্ট এফসিতে।

আর সবকিছু ঠিক থাকলে সানজিদার প্রথমবারের মতো বিদেশি লিগে অভিষেক হবে ইস্টবেঙ্গলের জার্সিতে; যে ক্লাবে খেলেছেন মোনেম মুন্না ও শেখ আসলামসহ বাংলাদেশের অনেক তারকা ফুটবলার। এবার ক্লাবটির জার্সিতে বাংলাদেশের কোনো নারী ফুটবলার অভিষেক হতে যাচ্ছে।

২২ বছর বয়সী সানজিদা সর্বশেষ দেশের ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসে খেলেছেন। এ ক্লাবের জার্সিতে ২৯ ম্যাচে ১২ গোল করেছেন স্টাইলিস্ট এই ফুটবলার। ২০১৩ সালে জাতীয় অনূর্ধ্ব-১৪ দলের হয়ে প্রথম লাল-সবুজ জার্সি পড়েন সানজিদা। এর পর অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ খেলেছেন। জাতীয় দলে খেলছেন ২০১৬ সাল থেকে।
জাতীয় দলের জার্সিতে এরই মধ্যে ২৯ ম্যাচ খেলেছেন সানজিদা।-জাগোনিউজ

Rent for add

সর্বশেষ নিউজ

for rent