ভ্যালেন্সিয়ায় আটকে গেলো বার্সা, বিলবাওয়ের কাছে অ্যাথলেটিকোর হার

ভ্যালেন্সিয়ার সাথে শনিবার লা লিগায় ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোন। এ ম্যাচের পর বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন তার দল দুই পয়েন্ট ভ্যালেন্সিয়ার কাছে ছেড়ে এসেছে।

এদিকে আরেক ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ২-০ গোলে হেরে গেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ড্র করে বার্সেলোনা ১ পয়েন্টে অ্যাথলেটিকোকে পিছনে ফেলে তৃতীয় লিগ টেবিলের তৃতীয়স্থানে রয়েছে। শীর্ষে থাকা জিরোনার থেকে ছয় ও রিয়াল মাদ্রিদের থেকে এ মুহূর্তে তারা চার পয়েন্ট পিছিয়ে রয়েছে। তিনটি দলের থেকেই এক ম্যাচ বেশি খেলেছে বার্সেলোনা।

হুয়াও ফেলিক্সের গোলে মেস্তালায় অ্যাওয়ে ম্যাচে ৫৫ মিনিটে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু ৭০ মিনিটে হুগো গুইলামোন্সের স্ট্রাইকে সমতায় ফিরে ভ্যালেন্সিয়া।

লিগে এ নিয়ে শেষ চার ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়েছে বার্সেলোনা। এর মধ্যে গত সপ্তাহে টেবিল টপার জিরোনার কাছে ৪-২ গোলে বিধ্বস্ত হয়েছিল। এছাড়া সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লিগে বেলজিয়ান ক্লাব রয়্যাল এন্টার্পের কাছে ৩-২ গোলে পরাজিত হয়ে হতাশ করে। ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত হবার পরও কোচ জাভির কৌশল প্রশ্নবিদ্ধ করেছে সংশ্লিষ্টদের।

জিরোনার বিপক্ষে বিধ্বস্ত হওয়া ম্যাচটি থেকে বেরিয়ে এসে দলের আত্মবিশ্বাস ফিরিয়ে আনাই এ ম্যাচের মূল লক্ষ্য ছিল। উভয় গোলরক্ষকই শুরু থেকেই ব্যস্ত ছিল। ফ্রেংকি ডি জংয়ের সহায়তায় রাফিনহার দুর্দান্ত পাসে পর্তুগীজ ফরোয়ার্ড ফেলিক্স বার্সেলোনাকে এগিয়ে দেন। ৭০ মিনিটে গুইলামোন বার্সা ডিফেন্ডার রোনাল্ড আরাউজোর ভুলে ম্যাচে সমতা ফেরান। ম্যাচের শেষ ভাগে ফেরান তোরেস ও রাফিনহা দুটি বড় সুযোগ নষ্ট করলে এগিয়ে যাওয়া হয়নি কাতালান জায়ান্টদের।

এই ড্রয়ে ভ্যালেন্সিয়া টেবিলের ১০ম স্থানে উঠে এসেছে। গত মৌসুমে রেলিগেশনের সাথে লড়াই করা দলটির তুলনায় এবারের ভ্যালেন্সিয়াকে শুরু থেকেই অনেক বেশি গোছালো মনে হচ্ছে।

এদিকে আরেক ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে পরাজিত করে শীর্ষ চারের থেকে ব্যবধান কমিয়েছে অ্যাথলেটিক বিলবাও। গোরকা গুরুজেতা ও নিকো উইলিয়ামসের দ্বিতীয়ার্ধের গোলে বিলবাওয়ের জয় নিশ্চিত হয়। স্যাম ম্যামেসে ম্যাচের প্রায় পুরোটাই আধিপত্য দেখিয়েছে বিলবাও।

এবারের মৌসুমে লা লিগায় চার ম্যাচে পরাজিত হয়েছে অ্যাথলেটিকো। প্রতিটি ঘরের বাইরে অ্যাওয়ে ম্যাচে। এছাড়া জয়ী আটটি ম্যাচই তারা খেলেছে ঘরের মাঠ মেট্রোপলিটানো স্টেডিয়ামে।

অ্যাথলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক বলেছেন, ‘আমাদের এভাবে খেললে হবে না। ঘরের বাইরে নিজেদের আরো বেশি সংগঠিত করে খেলতে হবে। এভাবে শিরোপা জয় সম্ভব নয়।’ আর্নেস্টো ভালভার্দের অ্যাথলেটিক বারবার ওবলাকের পরীক্ষা নিয়েছে। দুই ভাই ইনাকি ও নিকো উইলিয়ামসের শট বারে লেগে ফেরত আসে।

৩৬ মিনিটে ওহিয়ান সানকেটের পেনাল্টির শট ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে গেলে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের। অ্যাথলেটিকের হয়ে ৪০০তম ম্যাচ খেলতে নামা ইনাকি উলিয়ামসের কল্যানে প্রথম গোল পায় স্বাগতিকরা। তার কাছ থেকে বল পাওয়া অ্যান্ডার হেরেরার ক্রসে গুরুজেতা দলকে এগিয়ে দেন। ৬৪ মিনিটে নিকো উইলিয়ামস দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন। বাসস।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent