আবারো শীর্ষে ফিরলো রিয়াল মাদ্রিদ

আবারো রডরিগোর গোলে লা লিগায় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার গ্রানাডাকে ২-০ গোলে পরাজিত করে লা লিগা টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে গ্যালাকটিকোরা। এর আগে ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে পরাজিত করে কাতালান ছোট দল জিরোনা স্বল্প সময়ের জন্য শীর্ষস্থানে উঠে ছিল। কিন্তু নিজ ম্যাচে জয়ী হয়ে গোল ব্যবধানে এগিয়ে আবারো এক নম্বরে উঠে এসেছে মাদ্রিদ।বাসস।

২৬ মিনিটে ব্রাহিম দিয়াজের গোলে এগিয়ে যায় মাদ্রিদ। সানন্তিয়াগো বার্নাব্যুতে ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রডরিগো। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড সব ধরনের প্রতিযোগিতায় এ নিয়ে শেষ পাঁচ ম্যাচে সাত গোল করলেন। বেশ কিছু খেলোয়াড়ের অনুপস্থিতি সত্ত্বেও মাদ্রিদ ঠিকই নিজেদের প্রতিটি ম্যাচেই নিজেদের দারুণভাবে এগিয়ে নিয়ে চলেছে। ইনজুরির কারণে বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই গত কয়েকটি ম্যাচে মাঠে নেমেছে মাদ্রিদ। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন গোলরক্ষক থিবো কোর্তোয়া ও উইঙ্গা ভিনিসিয়াস জুনিয়র।

এই পরাজয়ে ১৯তম স্থানে থাকা গ্রানাডা টানা চার ম্যাচে জয়বিহীন থাকলো। ইতোমধ্যেই তাদের রেলিগেশনের সাথে লড়াই করতে হচ্ছে। ম্যাচ শেষে মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি বলেছেন, ‘রডরিগো তার সেরা পর্যায়ে ফিরেছে। এখন সে প্রতি ম্যাচেই গোল পাচ্ছে।’

দারুণ এক পাসে দিয়াজকে দিয়ে প্রথম গোলটি করিয়েছেন তারকা মিডফিল্ডার টনি ক্রুস। আনচেলত্তি তার পুরনো শিষ্যর প্রশংসা করতে গিয়ে বলেছেন, ‘ক্রুস কখনই তার কাছ বল ছুটতে দেয়না। ম্যাচের সেরা অপশনটাই সে বেছে নেয়। ক্রুস এমন একজন মিডফিল্ডার যে কিনা বল চেয়ে নেয়। কখনই সে ভীত হয়না। ভাল পজিশনে সে সবসময়ই থাকে এবং বল নিয়ন্ত্রণে নেবার দারুণ দক্ষতা তার রয়েছে। সত্যিকার অর্থেই ক্রুসের কোন তুলনা হয়না।’

খুব বেশি গোলের সুযোগ তৈরি করতে না পারলেও মাদ্রিদ দ্রুতই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয়। ২৬ মিনিটে ক্রুসের দুর্দান্ত পাসে দিয়াজ ঠান্ডা মাথা বল জালে জড়িয়ে স্বাগতিকদের এগিয়ে দেন। চার ম্যাচে ম্যানচেস্টার সিটির সাবেক প্লেমেকারের এটি দ্বিতীয় গোল।
ভিনিসিয়াসের ইনজুরির সুবাদে মূল একাদশে নিয়মিত সুযোগ পাওয়া রডরিগো আনচেলত্তির আস্থার প্রতিদান দিয়েছেন। রিয়াল মাদ্রিদ টিভিকে দিয়াজ বলেছেন, ‘আমরা জানি কি ধরনের ফুটবল আমাদের খেলতে হবে। এটা প্রায় পুরোপুরি নিখুঁতম একটি ম্যাচ ছিল। আমরা ম্যাচে আধিপত্য দেখিয়েছি। গ্রানাডা খুব কমই সুযোগ তৈরি করতে পেরেছে।

১১ গোল করে এই মুহূর্তে লা লিগার শীর্ষ গোলদাতা জুড বেলিংহাম বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন। কিন্তু তার শটটি অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে জোসেলু ও দিয়াজের সম্মিলিত প্রচেষ্টার ব্যবধান দ্বিগুণ করেন রডরিগো। গ্রানাডা গোলরক্ষক আন্দ্রে ফেরেইরা দিয়াজকে রুখে দেন। কিন্তু ফিরতি বলে রডরিগো আর ভুল করেননি। এ নিয়ে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

এর আগে দিনের শুরুতে দারুণ লড়াইয়ের পর জিরোনা তিন পয়েন্ট নিশ্চিত করেছে। এর আগের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছিল শিরোপার দৌড়ে বিস্ময়করভাবে টিকে থাকা জিরোনা। ৫৬ মিসিটে হুগো ডুরোর গোলে পিছিয়ে পড়ে জিরোনা। শেষ ১০ মিনিটে ক্রিস্টিয়ান স্টুয়ানির জোড়া গোলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় নিশ্চিত হয়। ৮২ মিনিটে সমতা ফেরানোর পর ম্যাচ শেষের দুই মিনিট আগে ইয়ান বুটোর ক্রসে জিরোনাকে তিন পয়েন্ট উপহার দেন স্টুয়ানি।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent