ক্যারবেরার প্রাথমিক দলে মদকাণ্ডে শাস্তি পাওয়া মোরসালিন


মালদ্বীপ থেকে অবৈধভাবে ৬৪ বোতল মদ এনে বসুন্ধরা কিংসের যে পাঁচ ফুটবলার নিষিদ্ধ হয়েছিলেন তার মধ্যে থাকা শেখ মোরসালিনকে অস্ট্রেলিয়া সফরের প্রাথমিক দলে ডেকেছেন জাতীয় দলের প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। আগামী ১৬ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

আগামীকাল সোমবার শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প। সে ক্যাম্পে ডাকা হয়েছে ৩০ ফুটবলারকে। বসুন্ধরা কিংস মোরসালিনকে প্রথমে নিষিদ্ধ করেছিল অনির্দিষ্টকালের জন্য। পরে জরিমানা করে নিষেধাজ্ঞা তুলে নেয় ক্লাবটি।

নিষেধাজ্ঞা না থাকায় জাতীয় দলেও জায়গা হলো তার। নিষিদ্ধ থাকার কারণে মালদ্বীপের বিপক্ষে দুই ম্যাচে জায়গা হয়নি গত সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে কুয়েতের বিপক্ষে ফাঁকা পোস্টে গোল করতে না পেরে দলকে ডোবানো মোরসালিনের।

যে ৩০ ফুটবলারকে প্রাথমিক দলে ডাকা হয়েছে তাদের মধ্যে ১০ জন বসুন্ধরা কিংসের। বুধবার ভারতের মোহনবাগানের বিপক্ষে এএফসি কাপের ম্যাচ খেলবে কিংস। তাদের ১০ ফুটবলার ক্যাম্পে যোগ দেবেন শুক্রবার।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, লেবানন ও ফিলিস্তিন। বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে খেলবে লেবাননের বিপক্ষে ২১ নভেম্বর ঘরের মাঠে।

অস্ট্রেলিয়া সফরের জন্য বাংলাদেশ দলের প্রাথমিক তালিকা

গোলরক্ষক: মিতুল মারমা, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রীতম ও মেহেদী হাসান শ্রাবণ ।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, তারিক রায়হান কাজী, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান, রহমত মিয়া, শাকিল হোসেন, ইসা ফয়সাল, আলমগীর মোল্লা ও হাসান মুরাদ।

মিডফিল্ডার: সোহেল রানা, জামাল ভূঁইয়া, সোহেল রানা-২, মো. রিদয়, রবিউল হাসান, মজিবর রহমান জনি, চন্দন রায়, শেখ মোরসালিন ও জায়েদ আহমেদ।

ফরোয়ার্ড: ফয়সাল আহমেদ ফাহিম, রাকিব হোসেন, সুমন রেজা, রফিকুল ইসলাম, রহিম উদ্দিন, দীপক রায়, আরমান ফয়সাল আকাশ ও মোহাম্মদ ইব্রাহিম।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent