বাংলাদেশ-আফগানিস্তান আজ মুখোমুখি

দেশের দুই প্রধান খেলা ফুটবল ও ক্রিকেটের জাতীয় দল একই দিন মাঠে নামছে দুটি ভিন্ন শহরে। প্রতিপক্ষও এক-আফগানিস্তান। ঢাকার বসুন্ধরা কিংস অ্যারেনায় ফিফা ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। বিকেল ৫টায় শুরু হবে ম্যাচটি। তার দেড় ঘণ্টা আগে পাকিস্তানের লাহোরে এশিয়া কাপ ক্রিকেটে মুখোমুখি হবে দুই দেশ।

ফুটবল ম্যাচটি ফ্রেন্ডলি। হার-জিত সে অর্থে গুরুত্বপূর্ণ নয়। তবে লাহোরে এশিয়া কাপ ক্রিকেটের ম্যাচটি বাংলাদেশের জন্য বাঁচামরার। শ্রীলঙ্কার কাছে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করায় বাংলাদেশ ক্রিকেট দলের পিঠ দেয়ালে ঠেকে গেছে। শুধু জয় নয়, ভালো ব্যবধানে জিতলেই কেবল টিকে থাকবে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা।

প্রীতি ফুটবল ম্যাচের আগে শনিবার সংবাদ সম্মেলনে একই দিনে আফগানিস্তানের বিপক্ষে ক্রিকেট ম্যাচ প্রসঙ্গ তোলা হয়েছিল অধিনায়ক জামাল ভূঁইয়ার কাছে। ক্রিকেট দলকে শুভ কামনা জানিয়েছেন ফুটবলের অধিনায়ক।

জামাল ভূঁইয়া বলেন, ‘এক দিনে ফুটবল ও ক্রিকেটের ম্যাচ। তাও আফগানিস্তানের বিপক্ষে। ক্রিকেটের জন্য শুভকামনা থাকলো। আশা করি, ক্রিকেট দল জিতবে। অবশ্যই আমি প্রত্যাশা রাখি বাংলাদেশ দল জিতবে। আমি এটাও আশা করছি, যারা ক্রীড়ামোদী আছেন তারা ফুটবল ম্যাচটি দেখবেন। আমরাও জিততে চাই।’

ফুটবল ও ক্রিকেটে একই দিনে একই দেশকে হারাতে পারলে বিষয়টি দারুণ হবে, মনে করেন জামাল, ‘যদি দুই দলই জিতি তাহলে বাংলাদেশের জন্য দারুণ একটা দিন হবে। মানুষ অনেক দিন মনে রাখবে যে, একই দিনে ফুটবল ও ক্রিকেটে আফগানিস্তানকে হারিয়েছিল। দিন শেষে বিষয়গুলো জয়ের সঙ্গে সম্পর্কিত। আমি আশা করি, দুটি ভিন্ন শহরে, ভিন্ন খেলায় বাংলাদেশই জিতবে।’ -জাগোনিউজ

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent