উয়েফা বর্ষসেরার দৌড়ে মেসি, প্রতিদ্বন্দ্বী হালান্ড-ডি ব্রুইনা

লিওনেল মেসি এখন যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলে। কিন্তু ইউরোপে তার পায়ের ছাপটা রয়ে গেছে এখনও। এমনকি উয়েফার ২০২২-২৩ মৌসুমের বর্ষসেরা ফুটবলারের সেরা তিনেও মনোনয়ন পেয়েছেন আর্জেন্টাইন খুদেরাজ।

বৃহস্পতিবার ২০২২-২৩ মৌসুমের সেরা ফুটবলার নির্বাচনে সংক্ষিপ্ত একটি তালিকা প্রকাশ করেছে উয়েফা। তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মেসির সঙ্গে আছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা ও নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হালান্ড।

উয়েফা বর্ষসেরার পুরস্কারের জন্য প্রথমে সংস্থাটির টেকনিক্যাল স্টাডি গ্রুপ ক্লাব ও জাতীয় দলের পারফরম্যান্স বিবেচনায় নিয়ে একটি প্রাথমিক তালিকা তৈরি করে দেয়। তালিকায় থাকা খেলোয়াড়দের ভোট দেন উয়েফা আয়োজিত প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও কনফারেন্স লিগের প্রথম রাউন্ডে খেলা দলগুলোর কোচ, নির্বাচক ও নির্বাচিত সাংবাদিকেরা।

জাতীয় দল ও ক্লাব ক্যারিয়ারের গত ১২ মাসের পারফরম্যান্স বিচার করে প্রতি বছর এই পুরস্কার দেয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। সেই বিবেচনায় মেসি উয়েফার পুরস্কারে মনোনীত হয়েছেন।

ইউরোপ ছেড়ে আমেরিকান ক্লাবের সঙ্গে নতুন অধ্যায় শুরু করেছেন মেসি। তবে তার আগে তিনি ছিলেন ফ্রান্সের ক্লাব পিএসজিতে। আগের মৌসুমে জাতীয় দল আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। সবমিলিয়ে উয়েফার মৌসুমসেরা খেলোয়াড়ের দৌড়ে মেসির নামটি অপ্রত্যাশিত ছিল না।

এদিকে উয়েফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তিন জনের তালিকায় মনোনয়ন পেয়েছেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা, ইন্টার মিলানকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের মঞ্চে তুলে দেওয়া সিমোনে ইনজাঘি ও তিন দশক পর নাপোলিকে সিরি ‘আ’র শিরোপা জেতানো লুসিয়ানো স্পালেত্তি।

মেসি, ডি ব্রুইনা নাকি হালান্ড- কে হবেন উয়েফার বর্ষসেরা ফুটবলার? উত্তরটা জানা যাবে আগামী ৩১ আগস্ট। তথ্য সূত্র : জাগোনিউজ২৪.কম

Rent for add

সর্বশেষ নিউজ

for rent