মাঠের বাইরে ছিটকে গেলেন মাদ্রিদ গোলরক্ষক কোর্তোয়া

লা লিগার নতুন মৌসুম শুরুর আগেই দু:সংবাদ পেয়েছে ফেবারিট রিয়াল মাদ্রিদ। দলের অভিজ্ঞ গোলরক্ষক থিবো কোর্তোয়া অনুশীলনে বাম হাঁটুর লিগামেন্টে গুরুতর ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ থেকে ছিটকে গেছেন।

এই বেলজিয়ামের ৩১ বছর বয়সী গোলরক্ষক দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে চলে গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ক্লাব সূত্র আরো জানিয়েছে এজন্য হয়তো তাকে অস্ত্রোপচারের টেবিলে বসতে হতে পারে।

এক বিবৃতিতে মাদ্রিদ বলেছে, ‘থিবো কোর্তোয়া হাঁটুর পরীক্ষায় গুরুতর ইনজুরি ধরা পড়েছে।’

যদিও ঠিক কতদিন তাকে বিশ্রামে থাকতে হবে এ সম্পর্কে বিস্তারিত কিছু মাদ্রিদের পক্ষ থেকে জানানো হয়নি। তবে বিভিন্ন স্প্যানিশ গণমাধ্যমের দাবী মৌসুমের বেশিরভাগ সময়ই হয়তো তাকে মাঠের বাইরে কাটাতে হবে।

বৃহস্পতিবার সকালের অনুশীলন সেশনে কোর্তোয়া ইনজুরিতে পড়েন। মাঠ ত্যাগের সময় তাকে কাঁদতে দেখা গেছে। তার স্থানে দলে সুযোগ পাচ্ছেন ইউক্রেনিয়ান গোলরক্ষক আন্দ্রি লুনিন। শনিবার মৌসুমের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে মাদ্রিদ মাঠে নামবে।

২০১৮ সালে বিশ্বকাপের পর চেলসি থেকে মাদ্রিদে যোগ দিয়েছিলেন কোর্তোয়া। এরপর দুটি লা লিগা ও ২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ে তিনি মাদ্রিদকে সহায়তা করেছেন।

করিম বেনজেমা সৌদি আরবে পাড়ি জমানোর পর কোর্তোয়ার এই ইনজুরির কারণে সাম্প্রতিক সময়ে কোচ কার্লো আনচেলত্তিকে দলের দুজন নির্ভরযোগ্য খেলোয়াড়কে ছাড়াই নতুন মৌসুম শুরু করতে হচ্ছে।

বিশ্বের সেরা গোলরক্ষক হিসেবে কোর্তোয়া গত বছর ইয়াসিন ট্রফি জয় করেছিলেন। তার পরিবর্তে মূল দলে সুযোগ পাওয়া ২৪ বছর বয়সী লুনিন কোর্তোর সাথে একই গ্রীষ্মে মাদ্রিদে যোগ দেবার পর এ পর্যন্ত খেলেছেন ১৭টি ম্যাচ।

ইনজুরির এই আশঙ্কায় এখন ২০২৪ ইউরোকে সামনে রেখে কোর্তোয়াকে ফিটনেস নিয়ে অপেক্ষায় থাকতে হবে। বেলজিয়ামের হয়ে এ পর্যন্ত ১০২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কোর্তোয়া। অধিনায়কত্ব হারানোয় জুনে এস্তোনিয়ার বিরুদ্ধে ইউরো বাছাইপর্বের ম্যাচ খেলতে অস্বীকৃতি জানিয়েছিলেন এই তারকা গোলরক্ষক। -বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent