১১ বছরের সম্পর্ক শেষ করলেন হানডানোভিচ

১১ বছরের সম্পর্ক শেষ করে ইন্টার মিলান ছেড়ে গেছেন স্লোভেনিয়ান গোলরক্ষক সামির হানডানোভিচ সিরি-এ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ২০১৯ সালে ইন্টারের অধিনায়ক হিসেবে মনোনীত হানডানোভিচের সাথে জুনে ক্লাবের চুক্তি শেষ হয়ে যাওয়ায় বর্তমানে তিনি ফ্রি এজেন্টে পরিণত হয়েছেন।

এক বিবৃতিতে ইন্টার লিখেছে, ‘ড্রেসিং রুমের নেতা, একজন সাহসী অধিনায়ক হিসেবে সামির হানডানোভিচ সবসময়ই সবার হৃদয়ে থাকবেন। গত ১১ বছর ধরে যেভাবে সে নেরাজ্জুরিদের গোলবার সামলানোর দায়িত্ব পালন করেছেন তা অতুলনীয়।’

জানুয়ারিতে পেশীর ইনজুরিতে পড়েছিলেন হানডানোভিচ। যে কারণে মৌসুমে মাত্র ১৪টি ম্যাচে মূল দলে খেলেছেন। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের একটি ম্যাচও খেলতে পারেননি। সিমোন ইনজাগির দলের প্রথম পছন্দের গোলরক্ষক ছিলেন আন্দ্রে ওনানা।

৩৮ বছর বয়সী হানডানোভিচ ২০১২ সালে জুলাইয়ে ইন্টারে যোগ দিয়েছিলেন। ২০২০-২১ মৌসুমে সিরি-এ শিরোপা জয়ে তিনি সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। একই সাথে দুটি ইতালিয়ান কাপ ও দুটি সুপারকাপও জয় করেছেন। তার অধিনায়কত্বে ইন্টার ২০২২-২৩ চ্যাম্পিয়ন্স লিগ ও ২০১৯-২০ ইউরোপা লিগে রানার্সআপ হয়েছে।

২০০৪-২০০১৫ সাল পর্যন্ত স্লোভেনিয়া জাতীয় দলের হয়ে হানডানোভিচ ৮০টি ম্যাচ খেলেছেন। তিনবার হয়েছেন স্লোভেনিয়ার বর্ষসেরা ফুটবলার। সর্বোচ্চ ৩২টি পেনাল্টি সেভ করে তিনি ইতালিয়ান সিরি-এ লিগে রেকর্ড ধরে রেখেছেন।

হানডানোভিচের বিদায়ের পর ওনানার ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়া নিয়েও গুঞ্জন রয়েছে। এ কারণে শাখতার দোনেস্ক থেকে গোলরক্ষক আনাতোলি ট্রুবিনকে দলে ভেড়ানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ইন্টার, ইতালিয়ান গণমাধ্যম এমন দাবী জানিয়েছে। -বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent