চুক্তি বাড়াতে নারাজ এমবাপে

লিওনেল মেসি ক্লাব ছেড়েছেন, কিলিয়ান এমবাপেও কি সেই পথে? পিএসজির সঙ্গে নতুন করে চুক্তি করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ফরাসি এই স্ট্রাইকার। যার ফলে তাকে চড়া দামে বিক্রির কথা ভাবছে ক্লাব, এমনটাই জানিয়েছে ফরাসি দৈনিক এল’একুইপে।

পিএসজিতে এমবাপের বর্তমান চুক্তি শেষ হবে ২০২৪ সালের জুনে। তাকে বাড়তি এক বছরের চুক্তি করানোর জন্য চাপ দিচ্ছিল পিএসজি। কিন্তু এমবাপে তাতে রাজি হননি।

এদিকে পিএসজির অবস্থানও পরিষ্কার, এমবাপেকে নতুন চুক্তি সই করতে হবে, নাহলে তাকে বিক্রি করে দেবে। যেহেতু ফরাসি তারকা চুক্তি সই করেননি, তাই দ্বিতীয় কথাই ভাবছে ক্লাবটি।

পিএসজি কিছুতেই চাইছে না, ২০২৪ সালের গ্রীষ্মে চুক্তি শেষ হওয়ার পর ফ্রি এজেন্ট হয়ে যান এমবাপে। তাই দাম থাকতে থাকতেই তাকে বিক্রি করে দিতে চায় ফরাসি ক্লাবটি।

এমবাপে পিএসজির সঙ্গে চুক্তি করেছিলেন ২০১৭ সালে। ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে প্যারিসের এই ক্লাবে আসেন তিনি। তারপর থেকেই পিএসজির হয়েই খেলছেন।

এমবাপে ফ্রান্সের তারকা ফুটবলার। তার সামর্থ্য এরইমধ্যে প্রমাণিত। তাই এমন বড় তারকাকে ছাড়তে চাইছে না পিএসজি। কিন্তু এমবাপে ঠিক করেই নিয়েছেন তিনি আর এই দলের হয়ে খেলবেন না।

ক্লাব ছাড়ার পেছনে কিছু কারণও উঠে এসেছে। এমবাপে চাইছেন প্রিমিয়ার লিগ, লা লিগার মতো জনপ্রিয় লিগে খেলতে। কারণ এইসব টুর্নামেন্ট অনেক বেশি প্রচার পায়। মেসি, রোনালদো, নেইমারের পর এখন এমবাপেই সবচেয়ে জনপ্রিয় ফুটবল তারকা।

তাই তিনি চাইছেন মেসি রোনালদোর মতো তারও জনপ্রিয়তা বাড়ুক। সমর্থক সংখ্যাও বাড়ুক। এই কারণেই তিনি পিএসজির ক্লাব ছাড়তে চাইছেন বলে মনে করা হচ্ছে।

এছাড়াও গত সাত বছর ধরে পিএসজিতে এমবাপে একই বেতনে খেলছেন। তিনি যখন ২০১৭ তে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন, তখন এত জনপ্রিয় ছিলেন না।

কিন্তু ২০১৮ ও ২০২২ সালে বিশ্বকাপের পর অনেক ক্লাবই চাইছে তাকে নিতে। শুধু তাকে নিতেই চাইছে না, অনেক পরিমাণ অর্থও দিতে চাইছে ক্লাবগুলি।

এমবাপে চ্যাম্পিয়ন্স লিগে বারবারই ব্যর্থ হয়েছেন। পিএসজির হয়ে তিনি মাত্র পাঁচবার ফরাসি লিগ ছাড়া আর কিছুই জিততে পারেননি। যেকোনও ফুটবলারই চায় বেতনের পাশাপাশি ট্রফিও। যদি অন্য বড় ক্লাবের হয়ে তিনি খেলতে পারেন তাহলে হয়তো চ্যাম্পিয়ন্স লিগ জেতার স্বপ্ন পূরণ হবে। দল ছাড়ার পিছনে এই কারণও বড় হয়ে উঠেছে বলে মনে করা হচ্ছে।

২০২১ সালে রিয়াল মাদ্রিদ এমবাপেকে নিতে চেয়েছিল। কিন্তু তখন তিনি পিএসজি ছাড়তে চাননি। তবে এখন পরিস্থিতি বদলেছে। কোনো ক্লাব উচ্চমূল্য হাঁকালে এমবাপেকে বিক্রি করে দেবে পিএসজি। সেটা হতে পারে এই মৌসুমেই।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent