ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ১২, আহত শতাধিক

মধ্য আমেরিকার দেশ এল সালভাদরের রাজধানী সান সালভাদরের একটি ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে অন্তত ১২জন নিহত হয়েছেন। এই ঘটনায় অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে দশজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন, যাদের বয়স ১৮ বছরের বেশি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, শনিবার (২০ মে) মনুমেন্টাল স্টেডিয়ামে স্থানীয় দল আলিয়াঞ্জা এবং সান্তা আনাভিত্তিক দল ফাসের মধ্যে একটি ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে। ম্যাচ চলাকালীন এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরে খেলা শুরু হওয়ার ১০ মিনিট পরই ম্যাচটি স্থগিত করা হয়।

ম্যাচ শুরুর হতেই বিপুল সংখ্যক সমর্থক স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করে। গেট বন্ধ থাকায় অতিরিক্ত সমর্থকদের চাপে এই বিপর্যয় ঘটে। স্টেডিয়ামের কর্মকর্তারা জানান, কিছু সমর্থকদের কাছে জাল টিকিট বিক্রি করা হয়েছে। যার কারণেই এমন ঘটনা ঘটেছে। এই নিয়ে তদন্ত চলছে বলেও জানায় তারা।

এদিকে এল সালভাদরের স্বাস্থ্যমন্ত্রী ফ্রান্সিসকো আলাবি এক টুইটবার্তায় বলেছেন, আহতদের চিকিৎসার জন্য বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে পাঠানোর সাথে স্টেডিয়ামে কাছাকাছি হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে। কাজ সহজ করার জন্য জনসাধারণকে সতর্কতার সাথে এলাকাটি খালি করার আহ্বান জানিয়েছেন তিনি।

প্রেসিডেন্সির প্রেস সেক্রেটারি এক টুইটবার্তায় বলেছেন, প্রথম উদ্ধারকারীরা ঘটনাস্থলে রয়েছেন এবং গুরুতর অবস্থায় দুই ভুক্তভোগীকে সান রাফায়েল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এল সালভাদরের সিভিল প্রোটেকশন থেকে লুইস আলোনসো আমায়া জানান, প্রায় ৫০০ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদের অনেককেই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

রেসকিউ কমান্ডো ফার্স্ট এইড গ্রুপের একজন স্বেচ্ছাসেবক সাংবাদিকদের বলেন, ‘এটি সমর্থকদের একটি তুষারপাত (ঢল) ছিলো। যারা স্টেডিয়ামের গেটটি অতিক্রম করে ভেতরে ঢোকে।’

এই ঘটনার জন্য সালভাদোরান সকার ফেডারেশন একটি সংক্ষিপ্ত বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছে এবং ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছে।

এর আগে, শনিবার সালভাদোরান লিগের একটি কোয়ার্টার ফাইনাল ম্যাচে ফুটবল ভক্তরা একটি অ্যাক্সেস গেট ভেঙে ফেললে বেশ কিছু লোক আহত হয়। -আরটিভি নিউজ

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent