সাফ চ্যাম্পিয়নশিপে আসছে বিশ্বকাপে খেলা দেশ

সৌদি আরব এবং মালয়েশিয়া না করে দেওয়ার পর সাফ চ্যাম্পিয়নশিপে অতিথি দল হিসেবে বেশ কয়েকটি দেশকে আমন্ত্রণ জানিয়েছিল সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। এর মধ্যে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত খেলতে রাজি হয়েছে আগামী ২১ জুন থেকে ৩ জুলাই ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপে।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বুধবার জাগো নিউজকে বলেছেন, ‘শেষ পর্যন্ত আমরা কুয়েতকে পেয়েছি। অন্য দল পাবো কিনা সেটা অনিশ্চিত। টুর্নামেন্ট ফিফা উইন্ডোতে হলে অনেক দলই রাজি হতো। এখন সিরিয়া ও ফিলিপাইনের দিকে তাকিয়ে আছি। তারা এখনো হ্যাঁ-না কিছু বলেনি। তবে আমি মনে করি অষ্টম দল পাওয়া কঠিনই হবে।’

সে ক্ষেত্রে তো ৭ দল নিয়েই টুর্নামেন্ট করতে হবে তাই না? ‘আমাদের তো কিছু করার নেই। ৬ মে ঢাকায় সাফের কংগ্রেস আছে। সেখানে আলোচনা করবো। যদি অষ্টম দলের জন্য সবাই আরো কিছুদিন অপেক্ষা করার সিদ্ধান্ত নেয় সেটা হবে। না হলে সাত দল নিয়ে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত নিয়ে ফেলবো’- বলেছেন আনোয়ারুল হক হেলাল।

সাফের একটি শর্ত ছিল অতিথি যে দলই খেলবে তাদেরকে জাতীয় দল পাঠাতে হবে। কুয়েত কি জাতীয় দল পাঠাবে? আনোয়ারুল হক হেলাল বলেছেন, ‘কুয়েত নিশ্চয়তা দিয়েছে তারা জাতীয় দল পাঠাবে। আমাদের ভাগ্য ভালো যে কুয়েতের মতো দল খেলতে রাজী হয়েছে।’

কুয়েত ১৯৮২ সালে স্পেনে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলে অংশ নিয়েছিল। ইংল্যান্ড, ফ্রান্স, চেকোস্লোভাকিয়ার সঙ্গে ৪ নম্বর গ্রুপে খেলেছিল তারা। চেকোস্লোভাকিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে ফ্রান্সের কাছে ৪-১ ও ইংল্যান্ডের কাছে ১-০ গোলে হেরেছিল মধ্যপ্রাচ্যের দেশটি।

সূত্র : জাগোনিউজ২৪.কম

Rent for add

সর্বশেষ নিউজ

for rent