মার্চে সিলেটে তিন জাতি টুর্নামেন্ট

মার্চের ফিফা উইন্ডোতে ত্রিদেশীয় টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২০ থেকে ২৮ মার্চ টুর্নামেন্ট হবে সিলেট জেলা স্টেডিয়ামে। সোমবার বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ত্রিদেশীয় টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নেবে ব্রুনাই এবং সিশেলস। ত্রিদেশীয় টুর্নামেন্ট উপলক্ষ্যে জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু হবে ৩ মার্চ।

ন্যাশনাল টিমস কমিটির সভায় সভাপতিত্ব করেন বাফুফে সহসভাপতি ও কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

জাতীয় ফুটবল দল গত বছর সেপ্টেম্বরের পর আর কোন ম্যাচ খেলেনি। স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা দায়িত্ব নেওয়ার পর গত বছর জামাল ভূঁইয়ারা ৮টি ম্যাচ খেলেছে। তবে জয় পেয়েছে মাত্র একটিতে কম্বোডিয়ার বিপক্ষে। ড্র করেছে মঙ্গোলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে।

বাকি ৫ ম্যাচ হেরেছে মালদ্বীপ, বাহরাইন, তুর্কমেনিস্তান, মালয়েশিয়া ও নেপালের কাছে। সর্বশেষ বাংলাদেশ ম্যাচ খেলেছিল ২৭ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে। যে ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৩-১ গোলে।

অনেকদিন ধরেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন জাতীয় দলের জন্য ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার চেষ্টা করে আসছিল। অবশেষে ব্রুনাই ও সিশেলস রাজী হওয়ায় ত্রিদেশীয় টুর্নামেন্টই আয়োজন করতে যাচ্ছে বাফুফে।

সভা শেষে ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহসভাপতি কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘আমরা ত্রিদেশীয় এই টুর্নামেন্টের ভেন্যু নির্ধারণ করেছি সিলেটে। এরই মধ্যে আমরা ফিফাকে চিঠি দিয়েছি ভেন্যুর অনুমোদনের জন্য। তিনটি ম্যাচ হবে পয়েন্টের ভিত্তিতে। আমাদের দলের ক্যাম্প করার জন্য ঢাকা ও ঢাকার বাইরে সিলেটকে বেছে নিয়েছি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ হলে দুই-তিনদিন ব্রেক দিয়ে আমাদের ক্যাম্প শুরু হবে। এরই মধ্যে আমাদের কোচিং স্টাফও নির্ধারণ করে ফেলা হবে।’

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent