দুইবার পিছিয়ে পড়ে পিএসজির জয়

ট্রয়েসের বিপক্ষে লিগ ওয়ানে দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। শনিবার এ ম্যাচে লিওনের মেসি এক গোল করার পাশাপাশি যোগান দিয়েছেন আরেকটির। এই জয়ে লিগ ওয়ান টেবিলে পাঁচ পয়েন্টে এগিয়ে শীর্ষস্থান ধরে রাখলো প্যারিসের জায়ান্টরা।

এর আগে শুক্রবার তুলসকে ৩-০ গোলে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল লেন্স। আর সে কারণেই পার্ক ডি প্রিন্সেসে জয়টা পিএসজির জন্য জরুরী ছিল। উজ্জীবিক ট্রয়েসও অবশ্য ছেড়ে কথা বলেনি। দুইবার এগিয়ে থেকেও অবশ্য তিন পয়েন্ট নিয়ে বাড়ি ফিরতে ব্যর্থ হয়েছে টেবিলের মাঝামাঝিতে থাকা দলটি।

ইতোমধ্যেই এবারের মৌসুমে পিএসজির আক্রমণভাগের তিন কান্ডারি মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে নিজেদের মধ্যে ৪৩ গোল ভাগ করে নিয়েছেন। এই ম্যাচে তিনজনই স্কোরশিটে নাম লিখিয়েছেন। পিএসজি কোচ ক্রিস্টোফে গাল্টিয়ার এখন বুধবার চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচের দিকে মনোনিবেশ করবে। গ্রুপ পর্ব থেকে নক আউট পর্ব নিশ্চিত করতে হলে ফরাসি ক্লাবটিকে অবশ্যই এই ম্যাচে জয়ী হতে হবে।

প্যারিসে তিন মিনিটের মধ্যে রনি লোপেসের অ্যাসিস্টে মামা বালডের দারুণ ভলিতে পিএসজি গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমা পরাস্ত হলে এগিয়ে যায় সফরকারী ট্রয়েস। ২৪ মিনিটেই অবশ্য সমতা ফেরায় পিএসজি। নেইমারের দারুণ পাসে মিডফিল্ডার কার্লোস সোলার গোল করে সমতা ফেরান। বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয়। মেসির একটি দারুণ হেড কোনমতে রক্ষা করেন ট্রয়েস গোলরক্ষক গথিয়ার গ্যারন।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারো স্বাগতিক দর্শকদের হতবাক করেন দেন গিনির ফরোয়ার্ড বালডে। তার লো স্ট্রাইকে ৫২ মিনিটে আবারো এগিয়ে যায় ট্রয়েস। যদিও এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সফরকারীরা। মেসির দুর্দান্ত গোলে তিন মিনিটের মধ্যেই আবারো সমতায় ফিরে পিএসজি।

সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি ২৫ গজ দুর থেকে কোনাকুনি শটে মৌসুমের ১২তম গোল পূর্ণ করেন। ৬২ মিনিটে প্রথমবারের মতো ম্যাচের এগিয়ে যায় পিএসজি। মেসির নিখুঁত পাসে ট্রয়েস রক্ষণভাগকে ফাঁকি দিয়ে নেইমার গোলরক্ষক সগ্যালনকে পরাস্ত করেন। কিছুক্ষণ পরেই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন এমবাপ্পে। কিন্তু পোস্টের খুব কাছে থেকে তার শটটি সহজেই তালুবন্দী করেন গ্যালন। মধ্যমাঠ থেকে দারুণ এক ফ্লিকে তাকে বল যোগান দিয়েছিলেন নেইমার। ম্যাচ শেষের ১৪ মিনিট আগে স্পট কিক থেকে অবশ্য আর কোন ভুল করেননি ফরাসি স্ট্রাইকার। ৮৮ মিনিটে আন্তে পালাভারসা ট্রয়েসের হয়ে এক গোল পরিশোধ করলেও তা শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে গাল্টিয়ার তার দলকে সতর্ক করে বলেছেন, ‘এই দলটি খুব বেশী আক্রমণভাগ নিয়ে চিন্তা করে। কিন্তু বিষয়টি তা নয়। সব বিভাগেই সমানভাবে ভারসাম্য রাখতে হবে। আমাদের অনেক দিকই শোধরাতে হবে। চ্যাম্পিয়ন্স লিগে তিন গোল হজম করলে জয়ের সম্ভাবনা একেবারেই ক্ষীণ হয়ে যাবে।’

চ্যাম্পিয়ন্স লিগের আরো এক দল মার্সেই শনিবার দুই গোলে এগিয়ে থেকেও অ্যাওয়ে ম্যাচে স্টার্সবার্গের সাথে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছে। প্রথমার্ধে বাম্বা দিয়েং ও ইসা কাবোরের গোলে ২-০ লিড নিয়ে বিরতিতে গিয়েছিল মার্সেই। ৭৬ মিনিটে দক্ষিণ আফ্রিকান ফরোয়ার্ড লেবো মোথিবার গোলে ম্যাচে ফিরে আসার ইঙ্গিত দেয়া স্টার্সবার্গ। তারই ধারাবাহিকতায় স্টপেজ টাইমে কেভিন গামেইরো স্বাগতিকদের হয়ে সমতা ফেরান। এই ড্রয়ে পঞ্চম স্থানে থাকা মার্সেই পিএসজির থেকে ১১ পয়েন্ট পিছিয়ে আছে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে তাদের প্রতিপক্ষ টটেনহ্যাম। এই ম্যাচের ফলাফলের উপর তাদের নক আউট পর্বের ভাগ্য নির্ভর করছে।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent