সাবিনার কাছে সব পরিকল্পনাই ভেস্তে যায় : আদিল রিজকিও

পাকিস্তানের বিপক্ষে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে হাফ ডজন গোলের জয়ে সাবিনা খাতুন একাই করেছেন তিন গোল। দেখেছেন হ্যাটট্রিকের মুখ। বাংলাদেশকে দিয়েছেন দারুণ এক জয়। বড় জয়ের মূল ভূমিকায়ই ছিলেন টানা ছয় আসরে খেলা এ তরুণী। তার প্রশংসায় পঞ্চমুখ স্বয়ং পাকিস্তানের কোচ আদিল রিজকিও।

সাবিনার অভিজ্ঞতার প্রশংসা করে প্রতিপক্ষের কোচ আদিল রিজকিও বলেছেন, সাবিনা অসাধারণ একজন খেলোয়াড়। তিনি যে অভিজ্ঞতায় পরিপূর্ণ সে বিষয়ে সন্দেহ নেই। এটি ঠিক যে তার বিপক্ষে পরিকল্পনা করে কিছু করা কঠিন। তার পরিকল্পনার কাছে আমরা পরাজিত হয়েছি।

এদিকে নেপালের দশরথ রঙ্গশালায় ম্যাচ জয়ের পর উচ্ছসিত সাবিনা বলেন, ‘আমি সবসময় বলে থাকি অভিজ্ঞতা একটা বড় ব্যাপার। আমার মনে হয় সেই অভিজ্ঞতা কাজে দিয়েছে। চেষ্টা করেছি মাঠে নিজের সর্বোচ্চটা দেওয়ার এবং সফল হয়েছি।

প্রতিপক্ষ দলের কোচের প্রশংসার কথা শুনে সাবিনা বলেন, প্রতিপক্ষ কোচ যদি বলে থাকেন যে আমার বিপক্ষে কোনো পরিকল্পনা কাজে আসেনা। তাহলে বলতে হয় সেটা অবশ্যই আমার জন্য অনেক বড় সম্মানের বিষয়।

তবে নিজের এমন পারফরম্যান্সের পরও পরিপূর্ণ তৃপ্ত নন বলে বাংলাদেশ অধিনায়ক। তিনি বলেন, একজন নিবেদিতপ্রাণ খেলোয়াড় কখনোই শতভাগ সন্তুস্ট থাকতে পারেন না। সব সময় মনে হয় আরো ভাল করা উচিত ছিল। আমার ক্ষেত্রেও তাই। চেস্টা থাকবে আগামীতে আরো ভাল কিছু করার।

এক প্রশ্নের জবাবে সাবিনা বলেন, আমাদের প্রথম লক্ষ্য ছিল ম্যাচ জয়ের মাধ্যমে সেমিফাইনাল নিশ্চিত করা। শেষ পর্যন্ত সেটা নিশ্চিত করেছি। আমরা সব সময় দেখি ভারত ও নেপাল কঠিন দল। কিন্তু আমাদেরও একটা লক্ষ্য আছে। আশা করি টুর্নামেন্টে ভাল খেলার সঙ্গে সঙ্গে এবার দেশবাসীকে একটা ভাল কিছু উপহার দিতে পারব।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent