ফুলহ্যামের কাছে হেরে আরো চাপে চেলসি কোচ

প্রিমিয়ার লিগের ম্যাচে এবার ফুলহ্যামের কাছে পরাজিত হয়েছে চেলসি। গতকাল লন্ডনের ক্রাভেন কটেজে ফুলহ্যামের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে গ্রাহাম পটারের শিষ্যরা। এতে আরো বেশি চাপে পড়ে গেলেন তিনি। যদিও ম্যাচ শেষে শিষ্যদের ‘ঐক্যবদ্ধ থাকার’ পরামর্শ দিয়েছেন তিনি। ম্যাচে অভিষেকেই লাল কার্ড দেখে বিদায় নিতে হয়েছে সদ্য যোগ দেয়া ব্লুজ ফরোয়ার্ড হোয়াও ফেলিক্সকে। এরপর স্বাগতিকদের জয়ের সুযোগটি করে দিয়েছেন গোলরক্ষক কেপা আরিজাবালাগা।

এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় সর্বশেষ ১০ ম্যাচের মধ্যে সপ্তম বারের মতো পরাজয় দেখলো চেলসি।

ম্যাচের ২৫ মিনিটে সাবেক উইঙ্গার উইলিয়ানের গোলে পিছিয়ে পড়ে চেলসি। বিরতির পর ৪৭ মিনিটে ব্লুজদের সমতায় ফিরিয়ে আনেন কালিদু কুলিবালি। এরপরই বেপরোয়া ভাবে কেনি তেতেকে আঘাত করলে ৫৮তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চেলসির হয়ে প্রথম ম্যাচ খেলতে নামা পর্তুগাল তারকা ফেলিক্স।

ম্যাচের ৭৩ মিনিটে ফুলহ্যামকে উপহার হিসেবে গোল আদায়ে সুযোগ করে দেন চেলসি গোলরক্ষক কেপা। অপ্রয়োজনীয় একটি ক্রস প্রতিহত করার চেস্টা করতে গিয়ে বক্সকে অরক্ষিত করে ফেলেন কেপা। সুযোগটি বেশ ভাল ভাবে কাজে লাগান কার্লোস ভিনিসিয়াস। ফাঁকা পোস্টে গোল করে এগিয়ে দেন স্বাগতিক ফুলহ্যামকে। ফলে থমাস টাচেলের পরিবর্তিত হিসেবে কোচের দায়িত্ব পাওয়া পটার মাত্র চার মাসের মাথায় এখন ‘বরখাস্ত’ আলোচনার কেন্দ্রে।

খেলা শেষে চেলসির এই কোচ বলেন,‘সবকিছুই কেমন জানি ভুলের মধ্যেই যাচ্ছে। সবকিছুই ভুল পথে চালিত হচ্ছে। গোলটি নিয়ে আমি খুবই হতাশ। আমরা আরো ভালো করতে পারতাম। এর পরিনাম আমাদের ভোগ করতে হচ্ছে। বর্তমান সময়টি বেশ কঠিন। আমরা খুবই হতাশ। আমি আমার খেলোয়াড় এবং সমর্থকদের অনুভুতি অনুধাবণ করতে পারছি।’

এই সপ্তাহেই ‘চেলসিকে সামলানো কঠিনতম কাজ’ বলে মন্তব্য করেছিলেন ব্রাইটনের এই সাবেক কোচ। এরপরও গতকালের এই পরাজয় পটারের প্রতি রাখা চেলসি মালিক টড বোহলির আস্থায় চিড় ধরেছে।

এই মুহুর্তে লিগ তালিকার দশম অবস্থানে রয়েছে চেলসি। চতুর্থ স্থানে থাকা ক্লাবের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে আছে তারা। লিগের সর্বশেষ দশ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয়ের দেখা পেয়েছে উত্তর লন্ডনের ক্লাবটি। সব ধরনের প্রতিযোগিতার সর্বশেষ আট ম্যাচে তারা গোল পেয়েছে মাত্র চারটি। সঙ্গত কারণেই আগামী রোববার ক্রিস্ট্যাল প্যালেসের বিপক্ষে লিগ ম্যাচে জয় পেতে মরিয়া পটার। এতে অন্তত দম নেয়ার সুযোগ পাবেন তিনি। – বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent