আবারো মার্টিনেজের গোলে ইন্টারের জয়

লটারো মার্টিনেজের একমাত্র গোলে ফিওরেন্টিনাকে নাটকীয় ম্যাচে পরাজিত করে সিরি-এ টেবিলের শীর্ষস্থান দখল করেছে ইন্টার মিলান। এদিকে ল্যাজিওর সাথে গোলশূন্য ড্র করে আবারো পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন নাপোলি।

আর্জেন্টাইন ফরোয়ার্ড মার্টিনেজ ১৪ মিনিটে জয়সূচক গোলটি করেন।৭৬ মিনিটে নিকোলাস গঞ্জালেজ পেনাল্টির সুযোগ নষ্ট করলে ম্যাচে ফেরা হয়নি স্বাগতিক ফিওরেন্টিনার। এই জয়ে জুভেন্টাসকে এক পয়েন্টে পিছনে ফেলে টেবিলের শীর্ষস্থান দখল করেছে ইন্টার। শনিবার এম্পোলির সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে জুভেন্টাস। সেই সুযোগটাই নিয়েছে ইন্টার। আগামী সপ্তাহে সান সিরোতে এই দুই শিরোপা প্রত্যাশী দল একে অপরের মোকাবেলা করবে।

ইন্টার কোচ সিমোনে ইনজাগি বলেছেন, ‘আমি দল সম্পর্কে নতুন করে কিছু বলতে চাইনা। কারণ আমরা ২১ ম্যাচের ১৭টিতেই জয়ী হয়েছিল। ৫০ গোল করেছি এবং ১০টি হজম করেছি। আমি শুধুমাত্র সকলের প্রশংসা করতে পারি। আগামী সপ্তাহে যে দুই দল একে অপরের মুখোমুখি হতে যাচ্ছে তারা সবাই উচ্চ মানের ফুটবল খেলছে। জুভ এমন একটি দল যাদের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের সেরা ফর্ম নিশ্চিত করেই যেতে হবে।’

এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় এবারের মৌসুমে মার্টিনেজ ২২ গোল করেছেন। ইন্টার অধিনায়কের লিগে গোলসংখ্যা ২১ ম্যাচে সর্বাধিক ১৯টি।

এই পরাজয়ে আটালান্টাকে টপকে টেবিলের চতুর্থ স্থানে ওঠা হলোনা ফিওরেন্টিনার। দুই পয়েন্টের ব্যবধানে তারা এখনো শীর্ষ চারের থেকে পিছিয়ে পঞ্চম স্থানে রয়েছে। ইন্টার সমর্থকরা ম্যাচের শেষ বাঁশি বাজার সাথে সাথে স্বস্তির নি:শ্বাস ফেলেছে। ৭৬ মিনিটে ইন্টার গোলরক্ষক ইয়ান সোমার যখন এম’বালা এনজোলাকে আটকাতে গিয়ে ফাউল করে বসেন তখন পেনাল্টি উপহারপ পায় ফিওরেন্টিনা। ঐ সময় তাদের সামনে সুযোগ ছিল অন্তত এক পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করার। কিন্তু তারকা স্ট্রাইকার গঞ্জালেজ ছয় সপ্তাহ পর ইনজুরি কাটিয়ে দলে ফেরাটা স্মরণীয় করে রাখতে পারলেন না। স্পট কিক থেকে তার দূর্বল শটটি সহজেই রুখে দেন সোমার। এবারের মৌসুমে এ নিয়ে তৃতীয় পেনাল্টি মিস করলো ফিওরেন্টিনা।

ইন্টারের থেকে ২২ পয়েন্ট পিছিয়ে টেবিলের নবম স্থানে থাকা ওয়াল্টার মাজ্জারির দল নাপোলি কাল রোমের স্তাদিও অলিম্পিকোতে একটি শটও টার্গেটে করতে পারেনি। আফ্রিকান নেশন্স কাপের জন্য তারকা স্ট্রাইকার ভিক্টর ওশিমেন এবং নিষেধাজ্ঞার কারণে কাল অনুপস্থিত ছিলেন কাভিচা কাভারাটসখেইলা ও গিওভান্নি সিমিওনে। যে কারে আক্রমণভাগে বেশ ঘাটতি চোখে পড়েছে।

২০১২ সালের পর এই প্রথমবারের মতো নাপোলি গোলরক্ষকের ফর্মহীনতায় ভুগছে। বেশ কিছু সমস্যা সত্বেও নাপোলি চ্যাম্পিয়ন্স লিগ পজিশন থেকে মাত্র চার পয়েন্ট দূরে রয়েছে। মাজ্জারি বলেছেন, ‘পুরো দলের পারফরম্যান্সে আমি দারুণ সন্তুষ্ট। কারণ একটি শক্তিশালী দলের মোকাবেলা আমরা করেছি। আমাদের দলে বেশ কয়েকজন খেলোয়াড় অনুপস্থিত রয়েছে। যে কারণে এমন কিছু খেলোয়াড়কে আমার মাঠে নামাতে হয়েছে যাদের বড় ম্যাচ খেলার খুব একটা অভিজ্ঞতা নেই। আজ আমি নিশ্চিত হলাম আমার দলে সত্যিকারের খেলোয়াড় রয়েছে যারা একসাথে খেলতে পারলে যেকোন দলকেই হারানো সম্ভব।’

এ মাসের শুরুতে রোমা স্ট্রাইকার রোমেলু লুকাকু বর্ণবাদের শিকার হওয়ায় কাল স্টেডিয়ামে পুরো উত্তর অংশই ল্যাজিওর দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। ইতালিয়ান দুই স্ট্রাইকার সিরো ইমোবিলে ও মাত্তিয়া জাকাগনি নিষেধাজ্ঞায় থাকায় খুব একটা সুযোগ ল্যাজিও তৈরী করতে পারেনি। মরিজিও সারির দল এখনো টেবিলের ষষ্ঠ স্থানেই রয়েছে। বিরতির পর তাদের একমাত্র ভাল সুযোগটি এসেছিল। ভ্যালেন্টিন কাস্তেলানোর দুর্দান্ত ফ্রি-কিকের গোলটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

দিনের শুরুতে ফ্রোসিনোনের সাথে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করায় ভেরোনা রেলিগেশন জোন থেকে উপরে উঠে এসেছে। মার্কো বারোনির দলের ১৬তম স্থানে উঠতে এক পয়েন্টই যথেষ্ঠ ছিল। উদিনেস ও কালিয়ারির সাথে গোল ব্যবধানে এগিয়ে তারা তলানির তিন দলের বাইরে রয়েছে। বাসস 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent