এক গ্রুপে গতবারের ফাইনালিস্ট মোহামেডান-আবাহনী

সাড়ে ৭ মাস আগে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফুটবল যুদ্ধ হয়েছিল দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনীর মধ্যে। সেটি ছিল ফেডারেশন কাপের ফাইনাল।

দীর্ঘ ১৪ বছর পর শিরোপা লড়াইয়ে নেমেছিল সাদা-কালো আর আকাশি-নীলরা। শেষ হাসি ছিল আলফাজ আহমেদের মোহামেডানের। ১২০ মিনিটের রুদ্ধশ্বাস ও নাটকীয় ম্যাচের পর শিরোপা নিস্পত্তি হয়েছিল টাইব্রেকারে। মোহামেডান জিতেছিল ৪-২ গোলে।

২০২৩-২৪ মৌসুমের ফেডারেশন কাপে মোহামেডান ও আবাহনীর লড়াই দেখা যাবে গ্রুপ পর্বেই। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১০ দল নিয়ে হবে ফেডারেশন কাপ।

বুধবার বাফুফে ভবনে হয়ে গেলো টুর্নামেন্টের গ্রুপিং ও ফিকশ্চার। সেখানে ‘বি’ গ্রুপে মোহামেডান-আবাহনীর সঙ্গী ব্রাদার্স ও চট্টগ্রাম আবাহনী।

এবার ৩ গ্রুপে ভাগে করা হয়েছে দলগুলোকে। ‘এ’ গ্রুপে পড়েছে বাংলাদেশ পুলিশ এফসি, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ। ‘সি’ গ্রুপের তিন দল বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফর্টিস এফসি।

গ্রুপ পর্বের খেলা শেষে ৮ দল নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ ৬ দলের সঙ্গে কোয়ার্টার ফাইনালে উঠবে তৃতীয় হওয়া তিন দলের মধ্যে সেরা দুটি ক্লাব। খেলা মাঠে গড়াবে ২৬ ডিসেম্বর। প্রথম দিন ‘এ’ গ্রুপের পুলিশ ও রহমতগঞ্জ এবং ‘সি’ গ্রুপের কিংস ও ফর্টিস পরস্পরের মুখোমুখি হবে।

গত মৌসুমের মতো এবারও এক সাথে চলবে ফেডারেশন কাপ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ। লিগের খেলা শুরু হবে ২২ ডিসেম্বর। খেলা হবে শুক্রবার ও শনিবার। ফেডারেশন কাপের ম্যাচ হবে মঙ্গলবার।

ফেডারেশন কাপের খেলা হবে তিন ভেন্যু রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনা, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে।সূত্র: জাগোনিউজ

ফেডারেশন কাপের গ্রুপিং

‘এ’ গ্রুপ: বাংলাদেশ পুলিশ এফসি, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।
‘বি’ গ্রুপ: আবাহনী, মোহামেডান, চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন।
‘সি’ গ্রুপ: বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফর্টিস এফসি।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent