আগে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ

গত বছর সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে বাংলাদেশ কন্ডিশনিং ক্যাম্প করেছিল সৌদি আরবে। দুই দেশের সঙ্গে একটি দ্বি-পাক্ষিক চুক্তি আছে। যে কারণে, সৌদি ফুটবল ফেডারেশন তাদের দেশে কন্ডিশনিং ক্যাম্প করতে বাংলাদেশকে বিশেষ সুবিধা দিয়ে থাকে। তাই বিশ্বকাপ বাছাইয়ের মার্চে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দুটির জন্য সৌদিতেই ক্যাম্প করতে যাচ্ছে বাংলাদেশ।

রোববার ন্যাশনাল টিমস কমিটির সভা শেষে বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘২৪ ফেব্রুয়ারি শেষ হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের খেলা। পরের দিনই আমরা আবাসিক ক্যাম্পের খেলোয়াড়দের তালিকা প্রকাশ করবো। তারপর ২ মার্চ দল চলে যাবে সৌদি আরব।’

ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ ছিল ২১ মার্চ ঢাকায় এবং ২৬ মার্চ কুয়েতে। ফিলিস্তিনের অনুরোধে ম্যাচের সূচি পরিবর্তন করা হয়েছে। এখন বাংলাদেশ ২১ মাচ খেলবে অ্যাওয়ে ম্যাচ। হোম ম্যাচ ২৬ মার্চ।

‘আমাদের দল ২ মার্চ সৌদি আরবে ক্যাম্প শুরু করবে। সেখানে ১৭ মার্চ পর্যন্ত অনুশীলন করে কুয়েতে যাবে ম্যাচ খেলতে। আমি মনে করি, ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ ভালো ফলাফল করতে পারবে। লেবাননের বিপক্ষে আমরা ভালো খেলছি। জিতলেও অবাক হওয়ার ছিল না। তবে লেবাননের চেয়ে ফিলিস্তিন বেশি শক্তিশালী। তাই তাদের বিপক্ষে ভালো কিছু করতে হলে আমাদের আরো প্রচেষ্টা থাকতে হবে। আমি আশান্বিত। কারণ, ফুটবলাররা খেলার মধ্যে আছে’ – বলেছেন কাজী নাবিল আহমদে।

স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বলেছেন, ‘আশা করছি, সৌদি আরবে দুই সপ্তাহ আমাদের ভালো ক্যাম্প হবে। আমাদের লক্ষ্য হবে দুটি ম্যাচেই প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলা। চলতি লিগে স্থানীয় অনেক ফুটবলার ভালো করছে। অনেকে গোল করছে। এটা জাতীয় দলের জন্য ইতিবাচক।’

Rent for add

সর্বশেষ নিউজ

for rent