৬০ লাখ টাকা বোনাস পাচ্ছেন মালদ্বীপকে হারানো ফুটবলাররা

দীর্ঘ ১৪ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ওঠায় বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ফুটবলারদের বোনাস দিয়েছিলেন ৫৭ লাখ টাকা। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে মালদ্বীপকে হারানো দল বোনাস পাচ্ছে আরো ৩ লাখ টাকা বেশি। শনিবার বাফুফের জরুরী সভায় মালদ্বীপকে হারানো দলকে ৬০ লাখ টাকা বোনাস দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

জাতীয় দলের ক্যাম্প চলাকালীন খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে বাফুফে সভাপতি বলেছিলেন ‘মালদ্বীপকে হারাতে পারলে তোমাদের জন্য ‘বিগ বোনাস’ অপেক্ষা করছে।’ সেই ‘বিগ বোনাসের’ অংকটা শনিবার নির্ধারণ করেছে বাফুফের নির্বাহী কমিটি।

সাফের সেমিফাইনাল খেলা কিংবা বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় পর্বে ওঠা বাংলাদেশের জন্য নতুন কিছু নয়। তাহলে এই পর্যায়ের ম্যাচ জেতার জন্য বোনাস কেন? যেখানে বাফুফের কাছে অনেক ক্লাব টাকা পায় ঘরোয়া ফুটবলে অংশগ্রহণ এবং চ্যাম্পিয়ন ও রানার্সআপ হওয়ায়।

বাফুফে সভাপতির যুক্তি ‘ বোনাস খেলাধুলার অংশ। বোনাস আর কয় টাকা পায় ফুটবলাররা? প্রতি খেলোয়াড় এক-দেড় লাখ টাকা পাবে। আমার প্রতিপক্ষরা তো এর চেয়ে বেশি পায়। যাদের সঙ্গে আমরা এখন ফাইট করবো তারা তো ২ কোটি টাকা পাবে। আপনি যদি তাদের ( ফুটবলার) বোনাস না দেন তাহলে তো তাদের জাতীয় দলে খেলার কোনো কারণ নেই। যদি তারা বলে জাতীয় দলে খেলব না, আপনি কিছুই করতে পারবেন না। আপনাকে কিছু পেতে গেলে কিছু দিতে হবে। আর সেটা না দিলে জাতীয় দল বন্ধ করে দিই।’

Rent for add

সর্বশেষ নিউজ

for rent