সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ

ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের


দেশের খেলাধুলায় কোনো ভালো খবর নেই। প্রধান দুই খেলা ফুটবল ও ক্রিকেটের তিনটি দল এখন তিন দেশে টুর্নামেন্ট খেলছে। সব জায়গা থেকেই আসছে হারের খবর।

শনিবার থাইল্যান্ডের চনবুরিতে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ হেরেছে থাইল্যান্ডের কাছে। তার কয়েক ঘণ্টা পর হারের খবর আসে শ্রীলঙ্কার কলম্বো থেকে। জাতীয় ক্রিকেট দল এশিয়া কাপের সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের কাছে হেরে কার্যত বিদায় নিয়েছে।

অনূর্ধ্ব-২৩ ফুটবল দল প্রথম ম্যাচে হেরেছিল মালয়েশিয়ার কাছে। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের কাছে হারের পর তাদের বিদায়ও নিশ্চিত হয়েছে।

ক্রিকেট ও অলিম্পিক ফুটবল দলের ব্যর্থতার পর দেশের মানুষের চোখ ছিল ভুটানের থিম্পুতে। অনূর্ধ্ব-১৬ ফুটবল দল সাফের ফাইনালে ওঠার পর প্রত্যাশা ছিল শিরোপা জয়ের। কিন্তু থিম্পু থেকেই সেই হারের খবরই আসলো।

ফাইনালে বাংলাদেশ ২-০ গোলে হেরে গেছে ভারতের কাছে। এ নিয়ে এক টুর্নামেন্টে ভারতের কাছে দুইবার হারলো বাংলাদেশের কিশোররা। গ্রুপপর্বে হেরেছিল ১-০ গোলে।

বয়সভিত্তিক সাফে বাংলাদেশ ভালো ফলাফলই করে। অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৬ বিভাগে দুইবার চ্যাম্পিয়নও হয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। এই টুর্নামেন্ট জিতে আবার শিরোপা আনার প্রতিশ্রুতি দিয়েই ভুটান গিয়েছিল কিশোর ফুটবলাররা। কিন্তু শেষ পর্যন্ত টুর্নামেন্টের ফেবারিট দল ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে তাদের।

ম্যাচ শুরুর ৮ মিনিটের মধ্যেই গোল খেয়ে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ডান দিক থেকে লেভিসের পাস থেকে গোল করেন ভরত লাইরেনজাম। বিরতির পরপরই সমতা ফেরানোর সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। কর্নার থেকে যুতসই জায়গায় বল পেয়েছিলেন মিঠু চৌধুরী। কিন্তু তার শট ফিরে আসে ভারতের এক ডিফেন্ডারের গায়ে লেগে।

বাংলাদেশ ম্যাচে ফিরতে পারেনি। তবে ভারত ঠিকই ব্যবধান বাড়িয়ে নিয়েছে। ৭৪ মিনিটে দ্বিতীয় গোল করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে ফেলে দেয় ভারতের কিশোররা। বাকি সময় ব্যবধান ধরে রেখে শিরোপা উদযাপন করে ভারতের খেলোয়াড়রা।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent