ডুরান্ড কাপে হার দিয়ে শুরু বাংলাদেশ সেনাবাহিনীর

ভারতের ঐতিহ্যবাহী ফুটবল টুর্নামেন্ট ডুরান্ড কাপে শুরুটা ভালো হলো না বাংলাদেশ সেনাবাহিনীর। বৃহস্পতিবার কলকাতার বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে উদ্বোধনী দিনের ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনীকে ৫-০ গোলে হারিয়েছে মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব।

স্বাগতিক দলটি প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল। ১৫ মিনিটে লিস্টন কোলাসো গোল করে এগিয়ে দেন মোহনবাগানকে। ২৯ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন মানভীর সিং। ৩৯ মিনিটে সুহাইল ভাট গোল করলে ৩-০ তে এগিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে মোহনবাগান।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ সেনাবাহিনী খেলে একজন কম নিয়ে। বিরতির বাঁশির কিছুক্ষণ আগে লালকার্ড দেখেন মিজানুর রহমান। ৫৮ মিনিটে চতুর্থ ও ৮৯ মিনিটে পঞ্চম গোল করে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান মোহনবাগানের ফুটবলাররা। সল্টলেক স্টেডিয়ামে হাজার বিশেক দর্শক ম্যাচটি উপভোগ করে।

বাংলাদেশ সেনাবাহিনী খেলছে ‘এ’ গ্রুপে। অন্য দুই প্রতিপক্ষ ইস্টবেঙ্গল ও পাঞ্জাব এফসি। বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় ম্যাচ ৬ আগস্ট ইস্টবেঙ্গলের বিপক্ষে এবং গ্রুপের শেষ ম্যাচ ১০ আগস্ট পাঞ্জাবের বিপক্ষে একই ভেন্যুতে।

ডুরান্ড কাপের এবারের আসরে অংশ নিচ্ছে ২৪ দেশ ৬ গ্রুপে ভাগ হয়ে। বাংলাদেশ সেনাবাহিনী নিজেদের খেলোয়াড় ছাড়াও ৬ জন অতিথি খেলোয়াড় নিয়ে গেছে দলের শক্তি বাড়াতে। যাদের মধ্যে রয়েছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, মোহামেডানের লেফট ব্যাক কামরুল, রাইটব্যাক রাজিব, মিডফিল্ডার মিনহাজ, ফরোয়ার্ড জাফর ইকবাল ও সাজ্জাদ।

২৪ দলের মধ্যে অতিথি দুই দল বাংলাদেশ সেনাবাহিনী ও নেপালের ত্রিভুন আর্মি। বাকি ২২ দলের ১২টি ইন্ডিয়া সুপার লিগের, ৫টি আই-লিগের, একটি আই-লিগের দ্বিতীয় বিভাগের, তিনটি ভারতের আর্মড ফোর্সের ও একটি আঞ্চলিক লিগের। -জাগোনিউজ

Rent for add

সর্বশেষ নিউজ

for rent