বাংলাদেশ প্রিমিয়ার লিগ

কুমিল্লায় আবাহনীকে হারানোর আনন্দ কিংসের

আবাহনীকে হারিয়ে বাংলাদেশে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের আরও কাছাকাছি চলে এলো বসুন্ধরা কিংস। শুক্রবার কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে আবাহনীকে ২-১ গোলে হারিয়েছে সর্বশেষ তিনবারের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধের খেলা ১-১ গোলে শেষ হয়েছিল।

২৬ মিনিটে ব্রাজিলিয়ান মিগুয়েল ফিগুয়েইরা এগিয়ে দেন কিংসকে। ৩৭ মিনিটে রেজাউল করিম রেজার গোলে সমতায় ফেরে আবাহনী। কিন্তু শেষ রক্ষা হয়নি।

৭৭ মিনিটে আবাহনীর রক্ষণভাগের দুর্বলতাকে কাজে লাগিয়ে নিজেদের দ্বিতীয় গোল করেন মিগুয়েল। কিংস এগিয়ে যায় ২-১ ব্যবধানে। বাকি সময় লিড ধরে রেখে টানা ১০ জয় নিয়ে মাঠ ছাড়ে অস্কার ব্রুজনের দল। প্রথম হারের তেঁতো স্বাদ নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

এই ম্যাচটি আবাহনীর লিগে টিকে থাকার জন্য ছিল গুরুত্বপূর্ণ। আগে তিনটি ড্র করে ৬ পয়েন্ট হারিয়ে কিংসের চেয়ে পিছিয়ে পড়েছিল তারা। জিতলে ব্যবধান কমিয়ে দারুণভাবে লিগ লড়াইয়ে ফিরতে পারতো সাবেক চ্যাম্পিয়নরা। ড্র করলেও আগের ব্যবধানটা ধরে রাখতে পারতো। ম্যাচটি হেরে গিয়ে লিগ লড়াই থেকে আরও পেছনে পড়ে গেলো আকাশি-নীলরা।

দুই দলের পয়েন্টের পার্থক্য এখন ১২। ১০ ম্যাচ খেলা কিংসের পয়েন্ট ৩০ এবং ৯ ম্যাচ খেলা আবাহনীর পয়েন্ট ১৮। এই অবস্থা থেকে আবাহনীর লিগ লড়াইয়ে ফেরা কঠিনই। বসুন্ধরা কিংস এই জয়ের মধ্যে দিয়ে সুবিধাজনক অবস্থানে থেকেই শেষ করলো প্রথম পর্ব।

দিনের অন্য ম্যাচে আজমপুর ফুটবল ক্লাবের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। জামালের স্টুয়ার্ট জোড়া গোল করেছেন। অন্য গোলটি করেন নবাব। আজমপুর এফসির গোলদাতা নিপু, মমুনভ ও রোহিত।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent