বিদায়ী ম্যাচে মাঠে নামার আগে লাল কার্ড পিকের

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে রোববার নিজেদের দর্শকদের সামনে শেষ ম্যাচটা খেলে ফেলেছিলেন জেরার্ড পিকে। কাল ওসাসুনার বিপক্ষে ম্যাচের মাধ্যমে বার্সেলোনার জার্সি গায়ে শেষ ম্যাচে মাঠে নামার কথা থাকলেও অনাকাঙ্খিত এক ঘটনায় ক্যারিয়ার শেষ করতে হলো অভিজ্ঞ এই ডিফেন্ডারকে। মাঠে না নেমেই রেফারির সাথে বিরোধে লাল কার্ড দেখতে হয়েছে পিকেকে। ম্যাচটিতে অবশ্য ওসাসুনাকে ২-১ গোলে পরাজিত করে পাঁচ পয়েন্টের ব্যবধানে টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে বার্সেলোনা।

বার্সা স্ট্রাইকার রবার্ট লিওয়ানদোস্কিকে ৩১ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখান ম্যাচ রেফারি জেসুস গিল মানজানোর। রেফারির এই সিদ্ধান্ত কোনভাবেই মেনে নিতে পারেননি বদলী বেঞ্চে বসে থাকা পিকে। বিরতির সময় রেফারি মাঠ থেকে বেরিয়ে আসার সময় তাকে পিকে প্রশ্ন করেছিলেন, ‘তুমি কি বুঝতে পারছো কাকে লাল কার্ড দেখিয়েছো।’ শুধু তাই নয় এ সময় রেফারির প্রতি তিনি আরো কিছু অশ্লীল ভাষা ব্যবহার করেছে। যার কারণে তাকে দেখতে হয়েছে লাল কার্ড।

কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, ‘আমি তাকে মাঠে নামানোর জন্য প্রস্তুত ছিলাম। আন্দ্রেস ক্রিস্টেনসেন ইনজুরি থেকে ফিরেছে, যে কারণে তার ছন্দ ফিরে পেতে সমস্যা হচ্ছিল। এরিক গার্সিয়াও সুস্থ অনুভব করছিলেন না। তাই আমার কাছে পিকে ছিলেন একমাত্র ভরসা। কিন্তু তাকে মাঠে নামানো গেলনা। ঐ মুহূর্তে লিওয়ানদোস্কির লাল কার্ড নিয়ে আমরা অসন্তস্ট ছিলাম।’

ক্যারিয়ারে এ নিয়ে দ্বিতীয় লাল কার্ড দেখলেন লেভা। ডেভিড গার্সিয়াকে ফাউলের অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন এই পোলিশ তারকা। এর আগে গার্সিয়ার গোলেই ম্যাচের ৬ মিনিটেই লিড নিয়েছিল ওসাসুনা। দ্বিতীয়ার্ধের শুরুতে বার্সাকে সমতায় ফেরান পেড্রি। ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে ফ্রেংকি ডি জংয়ের ক্রসে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহার গোলে বার্সেলোনার তিন পয়েন্ট নিশ্চিত হয়।

২০১০ সালে স্পেনের হয়ে বিশ্বকাপ শিরোপাজয়ী পিকে বার্সেলোনা জার্সি গায়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন। বার্সেলোনা ক্যারিয়ারে এটি তার ১১তম লাল কার্ড।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent