সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে ভাল করার প্রত্যাশা ছোটনের

আগামীকাল মঙ্গলবার থেকে ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ মাঠে গড়াচ্ছে। এ আসরে ভুটান, নেপাল ও স্বাগতিক বাংলাদেশ অংশ নিচ্ছে। শেষ মুহূর্তে চ্যাম্পিয়ন ভারত এ চ্যাম্পিয়নশিপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের বাইলজ অনুয়ায়ী দলগুলো ডবল লিগ ভিত্তিক একে অপরের মোকাবেলা করবে এবং পয়েন্ট টেবিলের শীর্ষ দলই শিরোপা পাবে।

২০১৭ সালে এই কমলাপুরেই সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করেছিল বাংলাদেশ। সে মেয়েরাই এবার নেপালে সিনিয়র দলের জার্সিতে জয় করেছে দক্ষিণ এশিয়া।

আসন্ন সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপ খেলা ঘরের মাঠে হবে। বাংলাদেশ ২০১৭ সালে চ্যাম্পিয়ন হলেও পরের দুই আসর ২০১৮ ও ২০১৯ সালে ফাইনালে ভারতের কাছে হেরেছে। এবার সেই ভারতই নেই টুর্নামেন্টে। কাজেই বাংলাদেশের কিশোরীরা সেই হারানো শ্রেষ্ঠত্ব ফিরে পেতে মুখিয়ে আছেন।

বাংলাদেশের এই দলটি প্রায় শতভাগ নতুন মেয়েদের নিয়ে। ২৩ সদস্যের দলের কেবল জয়নব বিবি রিতার আছে আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা। বাকি ২২ জনই লাল-সবুজ জার্সিতে অভিষেক হওয়ার অপেক্ষায়। এমন একটি নতুন দল নিয়ে বাংলাদেশ কী পারবে দক্ষিণ এশিয়ার সেরা হতে?

জাতীয় নারী ফুটবল দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, আসন্ন সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলে একজন ছাড়া সবাই নতুন। এখন পর্যন্ত তারা কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। তবে এই দলে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। আমি তাদের নিয়ে আশাবাদী। ভুটান ও নেপাল- এই দুই দলের বিপক্ষে আমরা চারটি ম্যাচ খেলবো। আশা করছি ভাল কিছুই হবে।

অধিনায়ক রুমা আক্তার বলেন, এই আসরের মধ্য দিয়ে আমরা প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে যাচ্ছি। দেশের মাটিতে ভাল খেলা উপহার দিতে চেষ্টা করবো। এক মাস আগে সিনিয়র দল সাফ চ্যাম্পিয়ন হয়েছে। তাদের এই অর্জন আমাদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাফুফের নারী উইংয়ের চেয়ারপার্সন ও বাফুফের নির্বাহী কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণ, সদস্য জাকির হোসেন চৌধুরী, নুরুল ইসলাম নুরু, টিপু সুলতান, সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ও ম্যানেজার আমিরুল ইসলাম বাবু।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent