রিয়াদে ফের স্প্যানিশ সুপার কাপ

২০২৩ সালের জানুয়ারিতে সৌদি আরবের রাজধানী রিয়াদে আবারো স্প্যানিশ সুপার কাপ আসর বসতে যাচ্ছে। স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এই ঘোষণা দিয়েছে।

এ নিয়ে তৃতীয়বারের মতো মধ্যপ্রাচ্যের দেশটিতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। সৌদি আরবের সাথে এ সংক্রান্ত চুক্তি রয়েছে স্প্যানিশ ফেডারেশনের। প্রতি মৌসুমে এই চুক্তি পরিমান ৩০ মিলিয়ন ইউরো।

স্প্যানিশ সুপার কাপের একটি সেমিফাইনালে মোকাবেলা করবে বর্তমান লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও কোপা ডেল রে রানার্সআপ ভ্যালেন্সিয়া। আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে স্প্যানিশ কাপ বিজয়ী রিয়াল বেটিস ও দ্বিতীয়স্থানে থেকে লিগ শেষ করা বার্সেলোনা।

এক বিবৃতিতে আরএফইএফ জানিয়েছে, ‘রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে ফাইনালসহ তিনটি মাচ অনুষ্ঠিত হবে। ৬০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন নান্দনিক এই স্টেডিয়ামে এর আগে অনুষ্ঠিত ম্যাচগুলো কানায় কানায় পূর্ণ ছিল।’

আগামী ১১ ও ১২ জানুয়ারি সেমিফাইনাল ও ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

২০১৯/২০ মৌসুমে সৌদি আরবের জেদ্দায় স্প্যানিশ সুপার কাপ অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু ২০২০/২১ মৌসুমে করোনা মহামারীর কারণে টুর্নামেন্টটি স্পেনে ফিরিয়ে আনা হয়। গত মৌসুমে আবারো সৌদি আরবে আয়োজিত হয় স্প্যানিশ মৌসুমের অন্যতম আকর্ষণীয় এই সুপার কাপ। রিয়াদে অনুষ্ঠিত গত আসরের ফাইনালে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে অ্যাথলেটিক বিলবাওকে পরাজিত করে শিরোপা জিতেছিল।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent