তিনটি গোল বাতিলের পরও জয়

তলানির দল এলচের বিপক্ষে বুধবার লা লিগায় ৩-০ গোলের সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দলের এই জয়ে দ্বিতীয় গোলটি করেছেন সদ্য ব্যালন ডি’অর বিজয়ী করিম বেনজেমা। অফসাইডের কারণে কাল রিয়ালের তিনটি গোল বাতিল করা হয়েছে।
রিয়ালের হয়ে বাকি গোল দুটি করেছেন ফেডে ভালভার্দে ও মার্কো আসেনসিও। এই জয়ে ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনার থেকে ছয় পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে গ্যালাকটিকোরা।

অফসাইডের কারণে বাতিল হওয়া তিনটি গোলের মধ্যে দুটিই ছিল বেনজেমার। এছাড়া ডেভিড আলাবার একটি গোলও সফল হয়নি।

কার্লো আনচেলত্তির দলের জন্য এটি একটি সফল সপ্তাহ ছিল। ইতোমধ্যেই তারা চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব নিশ্চিত করেছে, মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে, বেনজেমার হাতে উঠেছে ব্যালন ডি’অরের ট্রফি। সব মিলিয়ে রিয়ালের এই সাফল্য আরো একটি সফল মৌসুমের ইঙ্গিত দিচ্ছে।

কালকের ম্যাচে টেবিলের তলানিতে থাকা এলচে অপ্রতিরোধ্য রিয়ালের বিপক্ষে কোন সুযোগই তৈরি করতে পারেনি। ম্যাচ শেষে আনচেলত্তি বলেছেন, ‘দল খুব ভাল খেলেছে, বিশেষ করে আক্রমণভাগে সবাই নিজেদের সেরাটা দিয়েছে। এর ফলে সামনের ম্যাচগুলোতে আত্মবিশ্বাস আরো বাড়বে। এটা মৌসুমের খুব গুরুত্বপূর্ণ সময়। দলে কোন সমস্যা নেই, কোন শঙ্কা নেই।’

ম্যাচের ৬ মিনিটেই মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন বেনজেমা। কিন্তু অল্পের জন্য ভিনিসিয়াস অফসাইড পজিশনে থাকাতে গোলটি বাতিল হয়ে যায়। যদিও প্রথম গোলের দেখা পেতে লস ব্লাঙ্কোসদের খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১১ মিনিটে ভালভার্দে একক প্রচেষ্টায় মাদ্রিদকে এগিয়ে দেন। সব ধরনের প্রতিযোগিতায় এটি ভালভার্দের ষষ্ঠ গোল। উরুগুইয়ান এই মিডফিল্ডার রোববার ক্লাসিকোতেও গোল করেছিলেন। ইতোমধ্যেই এ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে দলে নিজের পজিশন পোক্ত করেছেন। রাইট-উইং থেকে মধ্য মাঠেই এখন তাকে বেশি খেলানো হচ্ছে। এর আগে আনচেলত্তি বলেছিলেন এবারের মৌসুমে ভালভার্দে যদি অন্তত ১০ গোল করতে না পারে তবে তিনি কোচিং লাইসেন্স তুলে রাখবেন। ভালভার্দে উত্তরে বলেছিলেন তিনি তা কখনই হতে দিবেন না। প্রথমার্ধের শেষ ভাগে আলাবার গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে এলচে শক্তিশালী মেজাজে ম্যাচ শুরু করে। এবারের মৌসুমে এলচের এডগার বাডিয়া যে পরিমান শট সেভ করেছেন তা লা লিগার অন্য কোন গোলরক্ষক করেননি। কালও তার জন্য একটি ব্যস্ত রাত ছিল। ভিএআর বুথের কর্মকর্তারাও বেশ ব্যস্ত সময় কাটিয়েছেন। বেনজেমার আরো একটি গোল বাতিল করা হয়। ৭৫ মিনিটে শেষ পর্যন্ত সফলতা পান এই ফ্রেঞ্চম্যান।

রডরিগোর দারুণ এক ব্যাকহিলে বেনজেমা বল জালে পাঠান। লা লিগা মৌসুমে এটি তার পঞ্চম গোল। রডরিগোর ক্রস থেকে বদলী খেলোয়াড় মার্কো আসেনসিও ৮৯ মিনিটে দলের বড় জয় নিশ্চিত করেন।

দিনের আরেক ম্যাচে মিকেল মেরিনোর একমাত্র গোলে রিয়াল সোসিয়েদাদ ১-০ ব্যবধানে রিয়াল মায়োর্কাকে পরাজিত করেছে। দলের তারকা স্ট্রাইকার আলেক্সান্দার ইসাককে নিউক্যাসলের কাছে ছাড়ার পর পরিবর্তিত স্ট্রাইকার উমর সাদিক হাঁটুর গুরুতর ইনজুরিতে পড়েন। কিন্তু তারপরও লা লিগা ও ইউরোপা লিগে এনিয়ে  টানা অষ্টম জয় নিশ্চিত করেছেন ইমানোল আলগুয়াকিলের দল।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent