সাফ ফুটবলে ইতিহাস গড়ে হিমালয়ের চূড়ায় বাংলাদেশ

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। আজ শিরোপা লড়াইয়ে তারা ৩-১ গোলে স্বাগতিক নেপালকে পরাজিত করে। প্রথমার্ধে সাবিনারা ২-০ গোলে এগিয়ে ছিল।

দশরথ রঙ্গশালায় বল গড়ানোর মাত্র ১৪ মিনিটেই বদলি খেলোয়াড় শামসুন্নাহার জুনিয়রের গোলে বাংলাদেশ (১-০) এগিয়ে যায়। মনিকার পাস থেকে তিনি নেপালের গোলরক্ষককে বোকা বানিয়ে চমৎকারভাবে বল জালে জড়িয়ে দেন।

এর পর ৪১ মিনিটে অধিনায়ক সাবিনার পাস থেকে গোল পোস্টের সামনে ফাঁকায় দাঁড়ানো কৃষ্ণা রানী বল পেয়ে খুব সহজেই নেপালের গোলরক্ষককে পরাস্ত করে দারুণ এক প্লেসিং শটে ব্যবধান (২-০) দ্বিগুণ করেন।

প্রথমার্ধে দু গোলে পিছিয়ে পড়া নেপাল অবশ্য দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরতে চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় ৭০ মিনিটে আনিতা একটি গোল (২-১) পরিশোধ করেন।

এক গোল শোধ করে নেপাল যখন আরেকটি গোল পরিশোধে ব্যতিব্যস্ত ছিল ঠিক তখনই পাল্টা আক্রমণ থেকে ৭৭ মিনিটে কৃষ্ণা রানীর গোলে (৩-১) বাংলাদেশ সহজ জয়ের পথ করে নেয়।

অবশিষ্ট সময়ে আর কোন গোল না হওয়ায় বাংলাদেশ ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

বাংলাদেশ একাদশ
রূপনা চাকমা, সাবিনা খাতুন, শিউলি আজিম, শামসুন্নাহার, আঁখি খাতুন, মাসুরা পারভীন, মনিকা চাকমা, সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না (শামসুন্নাহার)।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent