বাংলাদেশকে নিয়ে উদ্বিগ্ন নেপাল

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশকে সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ধরে নিয়েই দলের পরিকল্পনা সাজাচ্ছেন নেপাল কোচ কুমার থাপা। তিনি বলেন, ভারত, নেপাল, বাংলাদেশ ও ভুটান শেষ চারে পৌঁছুলেও কে কার প্রতিপক্ষ হচ্ছে এখনো তা স্পষ্ট নয়। তবুও নানান সমীকরণের উপর ভর করে স্বাগতিকরা সেমিফাইনালে বাংলাদেশকেই পাচ্ছে এমনটাই মনে করছে!

কুমার থাপা বলেন, চার সেমিফাইনালিস্টদের মধ্যে ভারত ও নেপাল অভিজ্ঞতার দিকে থেকে এগিয়ে আছে। তবে বাংলাদেশ ‘টেকনিক্যালি সাউন্ড’ একটি দল। ভয়টা সেখানেই। যে কারণে আমরা বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন। তিনি জানান, বাংলাদেশের অভিজ্ঞতা কম হলেও তারুণ্য নির্ভর এই দলটি কৌশলগতভাবে অনেক এগিয়ে। শুধু তাই নয়, দলটির মধ্যে চমৎকার বোঝাপড়া ও গোল করার অসাধারণ দক্ষতা রয়েছে।

এদিকে মঙ্গলবার বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্ব শেষ হচ্ছে। এ ম্যাচের ফলাফলের উপরই নির্ভর করছে কোন দল গ্রুপ চ্যাম্পিয়ন ও গ্রুপ রানার্সআপ হবে। যদিও ‘বি’ গ্রুপ থেকে স্বাগতিক নেপাল গ্রুপ চ্যাম্পিয়ন ও ভুটান গ্রুপ রানার্সআপ হয়েছে। ভারত যদি বাংলাদেশের বিপক্ষে জয় বা ড্র করে তাহলে পড়শি দেশটি গোল গড়ে গ্রুপ চ্যাম্পিয়ন হবে। তবে বাংলাদেশ জয় পেলে সাবিনারা চ্যাম্পিয়ন হবে।

কিন্তু অতীতের পরিসংখ্যান বলছে সাফ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে কোচ ছোটনের দল কখনোই ভারতকে হারাতে পারেনি। ছয়বারের মোকাবেলায় কেবলমাত্র একবারই ভারতের সঙ্গে ড্র করেছে। বাকি পাঁচবারই হেরেছে। কাজেই গ্রুপ পর্বের ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় পাওয়া কঠিন। আর সে কারণেই নেপাল সেমিফাইনালে বাংলাদেশকে সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে আগাম প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে।

 

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent