ডার্বি জিতে ৫ ম্যাচ আগেই চ্যাম্পিয়ন ইন্টার মিলান

মিলান ডার্বিতে এসি মিলানকে ২-১ গোলে পরাজিত করে ৫ ম্যাচ হাতে রেখেই ইতালিয়ান সিরি-এ শিরোপা ঘরে তুললো ইন্টার মিলান। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা মিলানের চেয়ে ১৭ পয়েন্টে এগিয়ে থেকে ২০তম লিগ শিরোপা জয় করার কৃতিত্ব দেখালো ইন্টার।

সবশেষ ২০২১ সালে সিরি-এ শিরোপা জয় করেছিল ইন্টার। এরপরের দুটি শিরোপা এসি মিলান ও নাপোলির ঘরে যায়। এ ছাড়া এ নিয়ে টানা ষষ্ঠ ডার্বিতে জয়ী হলো ইন্টার।

সোমবার (২২ এপ্রিল) নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে ইতালিয়ান জায়ান্টরা।

এদিন ম্যাচের ১৮তম মিনিটে বেঞ্জামিন পাভার্ডের ফ্লিক-অনে আকারবি গোল করলে ইন্টারের পার্টি তখনই শুরু হয়ে যায়।

এর ৭ মিনিট পর ফেডেরিকো ডিমারকোর নিখুঁত কাট-ব্যাক থেকে মার্টিনেজ বল ধরতে ব্যর্থ হলে ব্যবধান দ্বিগুণ করা হয়নি। থুরামও একইভাবে গোলের সুযোগ হাতছাড়া করেন। এরপর ব্যারেলর পাসে বিরতির সাত মিনিট আগে থুরামের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

বিরতি থেকে ফিরে আর কোনো ভুল করেননি থুরাম। ম্যাচের ৪৯তম মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। সিরি-এ অভিষেক মৌসুমে এনিয়ে ১২ গোল করলেন ফরাসি এই ফরোয়ার্ড।

এরপর থিও হার্নান্দেজের একটি জোরালো শট রুখে দেন ইন্টার গোলরক্ষক ইয়ান সোমার। ম্যাচের ৮০তম মিনিটে টোমোরি ফিরতি এক বলে মাথা ছুঁইয়ে এসি মিলানের হয়ে এক গোল পরিশোধ করেন।

ইনজুরি টাইমে মিলান ম্যাচে ফিরে আসার লড়াই ছাপিয়ে মাথা গরম করা শুরু করে। যে কারণে থিও হার্নান্দেজ ও ডেভিও কালাব্রিয়াকে লাল কার্ড দেখতে হয়। ইন্টারের ডেনজেল ডামফ্রাইয়ও শেষ মুহূর্তে লাল কার্ড দেখেন।আরটিভি নিউজ

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent