সম্ভাবনা জিইয়ে রেখেছে ফর্টিস

প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে শেখ জামাল

প্রথম দল হিসেবে ফেডারেশন কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বসুন্ধরা কিংস অ্যারেনায় ‘এ’ গ্রুপের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৪-১ গোলে রহমতগঞ্জকে হারিয়ে শীর্ষে উঠে গেছে। সে সঙ্গে এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে শেষ আটে খেলা। গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে তারা শেষ ম্যাচ খেলবে পুলিশ এফসির বিপক্ষে।

শেখ জামালের হয়ে জোড়া গোল করেছেন ফয়সাল আহমেদ ফাহিম। বাকি দুই গোল করেন সাজ্জাদ ও নাইজেরিয়ান অগাস্টিন। রহমতগঞ্জের হয়ে গোল করেছেন গাম্বিয়ান দাউদা সিসে।

ফেডারেশন কাপে প্রথম ম্যাচেই বসুন্ধরা কিংসের সামনে পড়েছিল ফর্টিস এফসি। লড়াই করে হেরে গিয়েছিল ১-০ গোলে। তিন দলের গ্রুপের প্রথম ম্যাচ হেরে কোয়ার্টার ফাইনালে ওঠার সম্ভাবনা ফ্যাকাসে হয়ে গিয়েছিল তাদের।

গ্রুপের শেষ ম্যাচ জিতে নতুন এ ক্লাবটি কোয়ার্টার ফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রাখলো। মঙ্গলবার মুন্সিগঞ্জে অনুষ্ঠিত ‘সি’ গ্রুপের ম্যাচে ফর্টিস এফসি ৩-১ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে।

ফর্টিসের সহজ জয়ে জোড়া গোল করেছেন গাম্বিয়ান পা ওমর বাবু। অন্য গোলটি আমির হাকিম বাপ্পির। শেখ রাসেল ক্রীড়া চক্রের গোল করেছেন বুরুন্ডির সেলেমানি ল্যান্ড্রি।

১০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফর্টিসকে লিড এনে দেন পা ওমর বাবু। ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আমির হাকিম বাপ্পি। ৬৯ মিনিটে ল্যান্ড্রি গোল করে রাসেলকে ম্যাচের ফেরানোর সম্ভাবনা তৈরি করেছিলেন; কিন্তু রাসেল ম্যাচে আর ফিরতে পারেনি। বরং ৭২ মিনিটে পা ওমর বাবু গোল করলে জয় নিশ্চিত হয় ফর্টিসের।

দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ফর্টিস অপেক্ষায় কিংস ও রাসেলের গ্রুপের শেষ ম্যাচের। ওই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করছে গ্রুপ থেকে কারা উঠবে কোয়ার্টার ফাইনালে। রাসেল প্রথম ম্যাচ হেরে খাদের কিনারায়। সম্ভাবনা তৈরি করতে শেষ ম্যাচে তাদের জিততেই হবে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে।-জাগোনিউজ

Rent for add

সর্বশেষ নিউজ

for rent