নেইমারের জোড়া গোলে জয় পেলো পিএসজি

নেইমারের জোড়া গোলে দক্ষিণ কোরিয়ার ক্লাব জেওনবাক হুন্দাই মোটর্সকে ৩-০ গোলে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বুসন এশিয়াড মেইন স্টেডিয়ামে প্যারিস জায়ান্টরা প্রাক মৌসুম সফরে এই প্রথম জয়ের দেখা পেলো। জয়ের কয়েক ঘন্টা পরেই প্যারিসের উদ্দেশ্যে কোরিয়া ছাড়ে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

ম্যাচটি দেখতে ৩৫ ডিগ্রী সেলসিয়াসের তীব্র তাপমাত্রাকে উপেক্ষা করেই প্রায় ৪৩ হাজারেরও বেশি দর্শক উপস্থিত হয়েছিল মাঠে। ফেব্রুয়ারি মাসে ইনজুরিতে পড়ার পর পিএসজির হয়ে প্রথম মাঠে নামেন ব্রাজিলীয় তারকা নেইমার। ফলে ক্লাবটিতে নতুন যুক্ত হওয়া কোরিয়ান মিডফিল্ডার লী কিংকে শুরুতে বসে থাকতে হয় সাইডলাইনে। ম্যাচে ফরাসি সুপার স্টার কিলিয়ান এমবাপ্পে অংশ না নিলেও তার ছোট ভাই মিডফিল্ডার ইথান এমবাপ্পেকে দেখা গেছে মূল একাদশের হয়ে শুরু থেকেই মাঠে নামতে।

ম্যাচে অবশ্য প্রথম আক্রমণটি এসেছে স্বাগতিক জেওনবাকের পক্ষ থেকে। তবে আক্রমণভাগে গিয়ে খেই হারায় কে লিগের ওই ক্লাবের তারকা রাফায়েল সিলভা। তার বেশ কয়েকটি আক্রমণ সহজেই ঠেকিয়ে দেয় পিএসজির রক্ষণ বিভাগ। অবশ্য থেমে ছিলনা পিএসজিও। বিশেষ করে ব্রাজিলীয় সুপার স্টার নেইমারকে বেস্টন করেই স্বাগতিক শিবিরের উপর চড়াও হয় সফরকারী দল।

ম্যাচের ৩৯ মিনিটে সফল হন নেইমার। গোল করে এগিয়ে দেন পিএসজিকে। বক্সের ভেতর বল নিয়ে ডিফ্লেক্টেড শটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন তিনি। ফলে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

বিরতির পর একাদশে বড়সড় রদবদল আনেন পিএসজি কোচ। তবে নেইমারকে ঠিকই রেখে দেন মাঠে। ম্যাচের ৬১ মিনিটে মারকুইনহোস ও স্থানীয় তারকা লী’সহ ৫ জন নতুন খেলোয়াড়কে মাঠে পাঠান কোচ। বিশেষ করে লী’র আগমনে পিএসজির দিকে ঝুঁকে যায় দর্শকদের সমর্থন।

ম্যাচের ৮৩ মিনিটে ফ্যাবিয়ান রুইজের যোগান থেকে বল পেয়ে ফের লক্ষ্যভেদের মাধ্যমে পিএসজিকে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে দেন নেইমার। শেষ বাঁশি বাজার ২ মিনিট আগে নেইমারের যোগান থেকেই পিএসজির তৃতীয় গোলটি করেন মার্কো অ্যাসেনসিও। -বাসস 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent