ফিরেই হালান্ডের গোল

আর্লিং হালান্ডের শেষ মুহূর্তের গোলে ফুলহ্যামকে রোমাঞ্চকর ম্যাচে ২-১ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি। দিনের আরেক ম্যাচে তিন গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত বোর্নমাউথের বিপক্ষে ৪-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে লিডস ইউনাইটেড।

পেপ গার্দিওলার দল ইতিহাদ স্টেডিয়ামে জুলিয়ান আলভারেজের প্রথমার্ধের গোলে এগিয়ে গিয়েছিল। বিরতির আগেই আন্দ্রেস পেরেইরার স্পট কিকের গোলে সমতায় ফিরে ফুলহ্যাম। হুয়াও ক্যান্সেলোর বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন হ্যারি উইলসন। এই ফাউলে সরাসরি লাল কার্ড দেখে মাঠত্যাগ করতে হয়েছে লেফট-ব্যাক ক্যান্সেলোকে। কিন্তু অসুস্থতা ও পায়ের ইনজুরিতে গত দুই ম্যাচে অনুপস্থিত হালান্ড আবারো সিটির জয়ের নায়ক হয়ে মাঠ ছেড়েছেন। বদলী বেঞ্চ থেকে উঠে এসে স্টপেজ টাইমের পেনাল্টিতে গোল করে হালান্ড সিটিকে জয় উপহার দেন। বরুসিয়া ডর্টমুন্ড থেকে গ্রীষ্মে ম্যানচেস্টারে আসার পর ১৬ ম্যাচে এটি নরওয়েজিয়ান তরুণের ২৩তম গোল।

এ নিয়ে ঘরের মাঠে লিগে টানা সাত ম্যাচে জয় নিশ্চিত করলেন সিটি। এই জয়ে গতকাল পর্যন্ত টেবিলের শীর্ষে থাকা আর্সেনালকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে উপরে উঠে এসেছে সিটিজেনরা।

১৭ মিনিটে ইকে গুনডোগানের দারুণ এক থ্রু বল থেকে শক্তিশালী শটে সিটিকে এগিয়ে দেন আলভারেজ। কিন্তু ১১ মিনিট পর ক্যান্সেলোর ফাউলে প্রাপ্ত পেনাল্টি থেকে মিডফিল্ডার পেরেইরা এডারসনকে উল্টোদিকে পাঠিয়ে ফুলহ্যামকে সমতায় ফেরান। ৬৪ মিনিটে বদলী বেঞ্চ থেকে উঠে আসা হালান্ডই সিটির ভাগ্য ফিরিয়েছেন। ৯০ মিনিটে কেভিন ডি ব্রুইনাকে ডি বক্সের মধ্যে ফাউল করে বসেন এন্টোনি রবিনসন। ফলশ্রুতিতে প্রাপ্ত পেনাল্টি থেকে হালান্ড বার্নাড লেনোকে পরাস্ত করে বল জালে জড়ান।

এদিকে দিনের শুরুতে এলান্ড রোডে ৩-১ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিক লিডস। গত সপ্তাহে লিভারপুলের বিপক্ষে জয়ের নায়ক ক্রিসেনসিও সামারভিলে কালকেও জয়সূচক গোলটি করেছেন। এর ফলে টানা দুই ম্যাচে জয় নিশ্চিত করলো জেসি মার্শের দল। রডরিগোর পেনাল্টিতে ৩ মিনিটেই এগিয়ে গিয়েছিল লিডস। কিন্তু জেমন টাভেনিয়ার ও ফিলিপ বেলিংয়ের গোলে বিরতির আগেই ২-১ ব্যবধানে এগিয়ে যায় সফরকারী বোর্নমাউথ।

দ্বিতীয়ার্ধেও শুরুতেই ডোমিনিক সোলাঙ্কে চেরিসদের আরো এগিয়ে দেন। ৬০ মিনিটে স্যাম গ্রীনউইট লিডসের হয়ে দ্বিতীয় গোল করেন। আট মিনিট পর স্বাগতিকদের সমতায় ফেরান লিয়াম কুপার। ম্যাচ শেষের ৬ মিনিট আগে সামারভিলে লিডসের হয়ে জয়সূচক গোলটি করেন।

রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জুলেন লোপেতেগুইকে নতুন ম্যানেজার হিসেবে নিয়োগ দেবার মাত্র এক ঘন্টার পর মলিনেক্সে উল্ফসকে ৩-২ গোলে পরাজিত করেছে ব্রাইটন। বরখাস্তকৃত কোট ব্রুনো লাগের স্থানে আগামী ১২ নভেম্বর উল্ফসের দায়িত্ব গ্রহণ করবেন লোপেতেগুই। কালকের ম্যাচে ডাগ আউটে ছিলেন অন্তর্বর্তীকালীণ কোচ স্টিভ ডেভিস। গত ছয় ম্যাচে এটি তলানির দ্বিতীয় দল উল্ফসের চতুর্থ পরাজয়। ১০ মিনিটে এ্যাডাম লালানার কার্লিং শটে এগিয়ে যায় ব্রাইটন। ২০২১ সালের মার্চের পর এটি লালানার প্রথম গোল। দুই মিনিট পর পোস্টের খুব কাছে থেকে উল্ফসে সমতায় ফেরান গঞ্জরো গুয়েডেস। লুইস ডাঙ্কের হ্যান্ডবলে প্রাপ্ত পেনাল্টি থেকে ৩৫ মিনিটে উল্ফসকে এগিয়ে দেন রুবেন নেভেস।

এবারের মৌসুমে এই প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে দুই গোল করার কৃতিত্ব দেখালো উল্ফস। জাপানিজ উইঙ্গার কাওরু মিতোমা ৪৪ মিনিটে লালানার ডিপ ক্রস থেকে ব্রাইটনকে সমতায় ফেরান। প্রথমার্ধেও ইনজুরি টাইমে মিতোমাকে ফাউলের অপরাধে মাঠ ত্যাগে বাধ্য হন উল্ফস ডিফেন্ডার নেলসন সেমেডো। ৮৩ মিনিটে মিতোমার সহযোগিতায় পাসকাল গ্রস ব্রাইটনকে তিন পয়েন্ট উপহার দেন।

সিটি গ্রাউন্ড মাঠে ব্রেন্টফোর্ডের সাথে ২-২ গোলে ড্র করে এক পয়েন্ট সংগ্রহ করেছে তলানির দল নটিংহ্যাম ফরেস্ট।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent