রোমাঞ্চকর জয়ে শীর্ষে ফিরলো বায়ার্ন

প্রথমার্ধের এক মিনিটে স্ট্রাইকার এরিক ম্যাক্সিম চুপো-মোটিংয়ের জোড়া গোলে বায়ার্ন মিউনিখ শনিবার ৩-২ গোলে হার্থা বার্লিনকে পরাজিত করে বুন্দেসলিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে।

প্রথমার্ধে বায়ার্ন ৩-০ গোলে এগিয়ে থাকলেও বার্লিন দুই গোল করে দারুণভাবে ম্যাচে ফিরে এসেছিল। ফরাসি ডিফেন্ডার ডায়ট উপামেকানো ইনজুরি টাইমে হ্যান্ডবল করে হার্থাকে ম্যাচে সমতা ফেরানোর সুযোগ করে দিয়েছিল। কিন্তু রেফারি বাস্তিয়ান ডানকার্ট ভিএআর প্রযুক্তির সহায়তা নিতে অস্বীকৃতি জানিয়ে বায়ার্নকে সব ধরনের প্রতিযোগিতায় টানা অষ্টম জয় তুলে নিতে সহযোগিতা করেছেন।

টিনএজ ফরোয়ার্ড জামাল মুসিয়ালা ১২ মিনিটে বায়ার্নকে এগিয়ে দেন। এরপর চুপো-মোটিংয়ের দ্রুত দুই গোলের সুবাদে সফরকারীরা ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয়। ৪০ মিনিটে ডোডি লুকবাকিও হার্থার হয়ে এক পরিশোধ করেণ।

বরুসিয়া ডর্টমুন্ডের অভিজ্ঞ মার্কো রেয়াসের পর বায়ার্নের বিপক্ষে এখন সবচেয়ে বেশি গোল এই লুকবাকিওর। ৪৫ মিনিটে পেনাল্টি থেকে ডেভি সেলকে আরো এক গোল করলে ম্যাচে ফিরে আসার ইঙ্গিত দিয়েছিল হার্থা, কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেনি।

দিনের অপর ম্যাচে সিগন্যাল ইডুনা পার্কে টিনএজ স্ট্রাইকার ইউসুফা মুকোকোর দুই গোলে বোখামকে ৩-০ গোলে পরাজিত করেছে বরুসিয়া ডর্টমুন্ড। এই গোলের পর জার্মানীর বিশ্বকাপ স্কোয়াপে মুকোকোর অন্তর্ভূক্তি নিয়ে অনেকেই আলোচনা শুরু করেছেন। ১৭ বছর বয়সী মুকোকো আট মিনিটে দুর্দান্ত এক গোলে ডর্টমুন্ডকে এগিয়ে দেন। বোখামের ইউক্রেনিয়ান ডিফেন্ডার ইভান ওরডেটসের কাছ থেকে বল ছিনিয়ে নিয়ে দারুণ এক কার্লিং শটে তিনি গোল করেন।

আরেক টিনএজার গিও রেইনার হাত ধরে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার ১২ মিনিটে স্পট কিক থেকে ডর্টমুন্ডকে দ্বিতীয় গোল উপহার দেন। প্রথমার্ধেও ইনজুরি টাইমে গোলরক্ষক ম্যানুয়েল রেইম্যানের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে মুকোকো নিজের দ্বিতীয় গোল করেন।

অসবার্গে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ফ্র্যাংকফুর্ট। ম্যাচ শুরুর প্রথম মিনিটেই মারগিম বেরিশাহ গোলে এগিয়ে গিয়েছিল অসবার্গ। কিন্তু দুই অর্ধে অধিনায়ক সেবাস্টিয়ান রোড ও ডর্টমুন্ড থেকে ধারে খেলতে আসা আংসার নাউফের গোলে জয় নিশ্চিত হয় ফ্র্যাংকফুর্টের।

হফেনহেইমে ক্রিস্টোফার এনকুনকুর জোড়া গোলে আরবি লিপজিগ ৩-১ গোলের সহজ জয় তুলে নিয়েছে। এবারের মৌসুমে এনকুনকুর এটি ১৩ ম্যাচে সর্বোচ্চ ১১ গোল।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent