বর্ণবাদী আচরণে আজীবন নিষিদ্ধের দাবী ভিনিসিয়াসের

বর্ণবাদী আচরণের জন্য যে সমস্ত সমর্থক দোষী সাব্যস্ত হবেন তাদেরকে আজীবন ফুটবল থেকে নিষিদ্ধের দাবী জানিয়েছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র।

সেপ্টেম্বরে অ্যাথলেটিকো মাদ্রিদের সমর্থকদের দ্বারা বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন ভিনি। মাদ্রিদ ডার্বির আগে ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামের বাইরে তাকে লক্ষ্য করে বেশ কিছু সমর্থক বর্ণবাদী মন্তব্য করেন।

ব্রাজিলিয়ান টিভি গ্লোবোতে এ সম্পর্কে ভিনিসিয়াস বলেছেন, ‘তুমি যখন অন্য কোন মানুষকে আঘাত করবে এর শাস্তি তোমাকে পেতেই হবে। ফুটবলে এই ধরনের ঘটনা ঘটেই চলেছে, একজনকে দেখে আরেকজন করছে।

কিন্তু আমি এখনো বিশ্বাস করি খারাপ মানুষের তুলনায় অনেক বেশি ভাল মানুষ এখনো আছে। বর্ণবাদী মানুষগুলো একসময় কোন না কোনভাবে শাস্তি পাবে। এই ধরনের সমর্থকদের আজীবন ফুটবল থেকে নিষিদ্ধ করা উচিৎ। এর মাধ্যমে তারা পরিপূর্ণ শাস্তি পাবে। নিজেদের পরিনাম বুঝতে পারবে।’

রিয়াল মাদ্রিদ ম্যাচটিতে ২-১ গোলে জয়ী হয়েছিল। মাদ্রিদ ডার্বিতে ভিনিসিয়াসের বিপক্ষে এই ধরনের ঘটনা স্বীকার করেছে অ্যাথলেটিকো ও লা লিগা। অ্যাথলেটিকো জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে তারা অভিযুক্ত সমর্থকদের খুঁজে বেরা করা চেষ্টা করছে। ইতোমধ্যেই তাদেরকে ক্লাব থেকে নিষিদ্ধ করা হয়েছে। মাদ্রিদের প্রোসেকিউটর অফিসও কেসটি নিয়ে কাজ শুরু করেছে।

ভিনিসিয়াসের পক্ষে ইতোমধ্যেই নিজেদের অবস্থান নিশ্চিত করেছেন পেলে, নেইমারসহ আরো অনেক ব্রাজিলিয়ান তারকারা।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent