আইন ভঙ্গের কারণে সিটির দুই লাখ ৬০ হাজার পাউন্ড জরিমানা

গত মৌসুমের শেষ ম্যাচে মাঠের নির্ধারিত আইন ভঙ্গের কারণে ম্যানচেস্টার সিটিকে দুই লাখ ৬০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে।

অ্যাস্টন ভিলার বিপক্ষে শেষ ম্যাচটিতে ২-০ গোলে পিছিয়ে থেকেও নাটকীয়ভাবে লড়াইয়ে ফিরে এসে ৩-২ গোলের জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছিল সিটিজেনরা। আর তাতেই উল্লসিত সমর্থকরা মাঠে নেমে শিরোপা উদযাপনের আনন্দে মেতে ওঠে। এই জয়ে লিভারপুলকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলেছিল সিটি।

মাঠের ওই ঘটনায় অ্যাস্টন ভিলার গোলরক্ষক রবিন ওলসেন আহত হয়েছিলেন। সমর্থকরা গোলবারের উপরে উঠে পড়লে একপাশের গোলপোস্টের ক্রসবার ভেঙ্গে পড়ে।

পরবর্তীতে সিটির বিপক্ষে অভিযোগ আনে ফুটবল এসোসিয়েশন যা ক্লাবের পক্ষ থেকে স্বীকার করা হয়েছে। ম্যাচ শেষে মাঠের ভিতর অবৈধ ভাবে প্রবেশ করে সমর্থকদের অশোভন আচরণের দায়ে সিটির বিপক্ষে অভিযোগ আনা হয়। প্রিমিয়ার লিগের ২০২১/২২ মৌসুমের শেষ সপ্তাহটি এই ধরনের আরো ঘটনায় বেশ সমালোচিত হয়েছিল।

গত মাসে একই ঘটনায় এভারটনকে ৩ লাখ পাউন্ড জরিমানা করা হয়। গত মৌসুমের শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে এভারটনের সমর্থকরা মাঠে প্রবেশ করে মাঠের ক্ষতিসাধন করে।

নটিংহ্যাম ফরেস্টের সিটি গ্রাউন্ডে প্লে-অফের সেমিফাইনালে মাঠে ঢুকে পড়া সর্মথকদের রোষানলে পড়েছিলেন শেফিল্ড ইউনাইটেডের ফরোয়ার্ড বিলি শার্প।

ব্রিটিশ হোম অফিস গত মাসে একটি জরিপ প্রকাশ করে, যেখানে দেখা গেছে গত মৌসুমে ইংল্যান্ড ও ওয়েলসে ৪৪১টি মাঠের আইন ভঙ্গের ঘটনা ঘটেছে। ২০১৮-১৯ মৌসুমের তুলনায় যা ১২৭ শতাংশ বেশি। আর আগের দুই আসরে করোনার কারণে স্টেডিয়ামে দর্শক প্রবেশে বিধিনিষেধ ছিল।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent