পোচেত্তিনোর প্রথম ম্যাচে জিততে পারেনি পিএসজি

নতুন কোচ মরিসিও পোচেত্তিনোকে নতুন বছরে কোনো সুখবর দিতে পারেনি প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি)। বুধবার লিগ ওয়ানে পোচেত্তিনোর অধীনে প্রথম ম্যাচে সেইন্ট-এতিয়েনের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এ ড্রয়ে টেবিলের শীর্ষে থাকা লিঁওর চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে পড়েছে পিএসজি।

সেইন্ট-এতিয়েনের মাঠে ১৯ মিনিটে রোমেইন হামুমাসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। খুব বেশিক্ষণ অবশ্য তারা এ লিড ধরে রাখতে পারেনি। ২২ মিসিটে মোয়েস কিনের গোলে সমতা ফেরায় প্যারিসের জায়ান্টরা।

দ্বিতীয়ার্ধে অনেক কষ্ট করেও এগিয়ে যেতে পারেনি পোচেত্তিনোর শিষ্যরা। ম্যাচ শেষে পোচেত্তিনো বলেছেন, ‘অবশ্যই আমি হতাশ। কারণ পিএসজি সবসময়ই জয়ের জন্য মাঠে নামে। যদিও খেলোয়াড়রা যেভাবে চেষ্টা করেছে তাতে আমি সন্তুষ্ট।’

পিএসজির নতুন কোচ হিসেবে গত শনিবার থমাস টাচেলের স্থলাভিষিক্ত হন টটেনহ্যামের সাবেক বস পোচেত্তিনো। এর চারদিন আগে আনুষ্ঠানিতভাবে টাচেলের বরখাস্তের খবর নিশ্চিত করেছিল পিএসজি। কিন্তু কোচ হিসেবে প্রথম ম্যাচেই হোঁচট খেয়ে শিরোপা রক্ষা করার পথে শুরুতেই ব্যর্থ হলেন পোচেত্তিনো। ৪৮ বছর বয়সী এ কোচ অবশ্য বলেছেন, ‘এটা তো মাত্র শুরু। আমাদের একে অপরকে চিনতেও কিছুটা সময় লাগবে। আমার জন্য আজকের ম্যাচটা বেশ কঠিন ছিল। কারণ প্রস্তুতির জন্য সময় খুব কম পেয়েছি। বিষয়টি ইতিবাচক আমি বুঝতে পেরেছি কোথায় দলের উন্নতির প্রয়োজন রয়েছে।’

এদিকে দিনের আরেক ম্যাচে লেন্সকে ৩-২ গোলে পরাজিত করে টেবিলের শীর্ষে থাকা লিঁও তাদের পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নিয়েছে। ঘরের মাঠের ম্যাচটিতে ডাচ এ্যাটাকার মেমফিস ডিপে গুরুত্বপূর্ণ দুই গোল করেছেন।

আরেক ম্যাচে ঘরের মাঠে এ্যাঞ্জার্সের কাছে ক্রিস্টোফার গালটিয়ারের দল লিলি ২-১ গোলের পরাজয় বরণ করেছে। যে কারণে লিলির থেকে গোল ব্যবধানে এগিয়ে পিএসজি দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent