বসুন্ধরা-রহমতগঞ্জের ম্যাচ দিয়ে ফেডারেশন কাপ আজ শুরু

গত আসরের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির ম্যাচ দিয়ে আজ মঙ্গলবার ওয়ালটন ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৫টায় শুরু হওয়া এ ম্যাচটি টি-স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩টি ক্লাবই এ আসরে অংশ নিচ্ছে।

ফেডারেশন কাপ মাঠে গড়ানোর আগে গতকাল সোমবার বাফুফের সিনিয়র সহসভাপতি ও প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী এমপি, সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ট্রফি উন্মোচন করা হয়।

এর আগে অবশ্য ফেডারেশন কাপে অংশ নেয়া দলগুলোর মধ্যে ১১টি ক্লাব ঘরোয়া মৌসুম নিয়ে তাদের প্রস্তুতি ও লক্ষ্যের কথা শুনিয়েছে গণমাধ্যমকে। তবে বাফুফে ভবনে এ অনুষ্ঠানে শেখ রাসেল ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনীর কোনো প্রতিনিধির উপস্থিতি চোখে পড়েনি।

উল্লেখ্য গত ১৫ মার্চ বাংলাদেশ প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচ হওয়ার পর করোনাভাইরাসের কারণে ঘরোয়া ফুটবল প্রথমে স্থগিত এবং পরবর্তীতে ২০১৯-২০ ফুটবল মৌসুম বাতিল ঘোষণা করে বাফুফে।

করোনা পরিস্থিতিতে মৌসুম শুরু করতে গিয়ে বাফুফেকে অবশ্যই গলদঘর্ম হতে হয়েছে। বাফুফের জন্য ফুটবল মাঠে নামানোই কঠিন ছিল। জাতীয় দলকে মাঠে ফেরানো হয়েছে আগেই। নেপালের বিপক্ষে মুজিববর্ষ সিরিজ এবং কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলেছে জাতীয় দল। নারী ফুটবল, স্কুল ফুটবলসহ অন্যান্য কয়েকটি আয়োজন হয়েছে ইতিমধ্যে। আজ মঙ্গলবার ফেডারেশন কাপ শুরুর মধ্য দিয়ে ঘরোয়া ফুটবলের পথ চলা শুরু হতে যাচ্ছে।

Rent for add