পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে আনচেলত্তির

চলতি মৌসুমে লা লিগার শিরোপা ঘরে তোলার দৌড়ে সবার থেকে এগিয়ে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগেও আনচেলত্তির শিষ্যদের পারফরম্যান্স বেশ উজ্জ্বল। তাই স্প্যানিশ জায়ান্টদের হয়ে দারুণ সময় পার করছেন কিংবদন্তি কোচ কার্লো আনচেলত্তি। কিন্তু এর মধ্যেই মাঠের বাইরের এক ঘটনায় বড় ধাক্কা খেতে চলেছেন তিনি।

মাদ্রিদের প্রাদেশিক প্রসিকিউটর অফিস আনচেলত্তির বিরুদ্ধে ট্যাক্স ফাঁকির মামলায় চার বছর নয় মাসের কারাদণ্ডের আবেদন করেছে। এই তথ্য নিশ্চিত করে প্রতিবেদন প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো।

জনপ্রিয় স্প্যানিশ গণমাধ্যম মার্কা তাদের প্রতিবেদনে জানিয়েছে, রিয়াল মাদ্রিদের হয়ে ২০১৪-১৫ মৌসুমে প্রথমবারের মতো ম্যানেজার হয়ে আসেন এই ইতালিয়ান কোচ। ওই সময়ে তার সম্পদের ১০ লাখ ৬২ হাজার ৭৯ ইউরো কর ফাঁকির অভিযোগ রয়েছে। তাই আনচেলত্তির বিরুদ্ধে মামলায় চার বছর নয় মাসের কারাদণ্ডের আবেদন করেছে মাদ্রিদের প্রাদেশিক প্রসিকিউটর অফিস ।

জানা গেছে, দুটি অপরাধে অভিযুক্ত হয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ। কর প্রদানের ক্ষেত্রে আনচেলত্তি স্পেনের বাসিন্দা হিসেবে নিজের অবস্থানের কথা জানালেও, তিনি থেকেছেন স্পেনের বাইরে মাদ্রিদে। যেখানে তিনি নিজের ব্যক্তিগত ইমেজ স্বত্ব বাদ দিয়ে কেবল রিয়ালের ম্যানেজার হিসেবে আয়ের তথ্য দেখিয়েছেন।আরটিভি নিউজ

বাড়তি আয়ের বিষয়ে মাদ্রিদ বস বিভ্রান্তি ছড়িয়েছেন বলে অভিযোগ প্রসিকিউটর অফিসের। তবে আনচেলত্তির সামনে কারাদণ্ড এড়ানোর সুযোগ রয়েছে । এক্ষেত্রে রিয়াল বসকে নিজের অপরাধ স্বীকার করে নিতে হবে।

এর আগে মাদ্রিদ কোচ জোসে মরিনিয়ো ২০১৯ সালে কর ফাঁকির দায়ে নিজের অপরাধ স্বীকার করে নেওয়ায়, এক বছরের বরখাস্ত আদেশ পেয়েছিলেন। একইভাবে স্পেনের ক্লাবে থাকাকালে একই মামলার মুখোমুখি হয়েছিলেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোরাও।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent