প্রথম সেমিফাইনালে ভুটানের মুখোমুখি বাংলাদেশ

আগামীকাল রবিবার নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া সাত জাতি সাফ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১.৪৫ মিনিটে।

একই দিন সন্ধ্যা ৬.৪৫ মিনিটে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে গ্রুপ বি চ্যাম্পিয়ন স্বাগতিক নেপাল মুখোমুখি হবে গ্রুপ এ রানার্সআপ ভারতের সাথে।

বাংলাদেশ এখন পর্যন্ত তাদের গ্রুপে ভালো ব্র্যান্ডের ফুটবল দেখিয়েছে এবং শেষ পর্যন্ত গ্রুপ এ চ্যাম্পিয়ন হিসেবে আবির্ভূত হয়েছে।

সাবিনা অ্যান্ড কোং তাদের প্রথম গ্রুপ ম্যাচে পাকিস্তানের সাথে ১-১ গোলে ড্র করেছে এবং টুর্নামেন্টের তাদের দ্বিতীয় গ্রুপ ম্যাচে পাঁচবারের সাফ চ্যাম্পিয়ন ভারতকে ৩-১ গোলে হারিয়েছে।

২০২২ সালে কাঠমান্ডুতে অনুষ্ঠিত সর্বশেষ সাফ নারী চ্যাম্পিয়নশিপে তাদের ৩-০ গোলে পরাজিত করার পর এটি সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে বাংলাদেশের জন্য টানা দ্বিতীয় জয়।

ফরোয়ার্ড তহুরা খাতুন সামনে থেকে নেতৃত্ব দিয়ে ভারতের বিপক্ষে দুটি গোল করেন এবং আফিদা খন্দকার ভারতের বিপক্ষে তার দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশ দলের প্রধান কোচ পিটার বাটলার অবশ্যই ভুটানের বিপক্ষে সেমিফাইনালে তার মেয়েদের কাছ থেকে একই পারফরম্যান্স আশা করছেন।

১-৩ গোলে পরাজয় সত্ত্বেও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৫-২ গোলে হারিয়ে গ্রুপ এ রানার্সআপ হিসেবে সেমিফাইনালে পৌঁছেছে।

অন্যদিকে গত সাফ টুর্নামেন্টের তুলনায় তুলনামূলকভাবে ভিন্ন দল ভুটান অনেক উন্নতি করেছে এবং তারা বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ হতে পারে।

বি গ্রুপের ম্যাচে ভুটান দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে নেপালকে তাদের প্রথম গ্রুপ ম্যাচে গোলশূন্য ড্র করতে বাধ্য করে এবং তাদের দ্বিতীয় গ্রুপ ম্যাচে শ্রীলঙ্কাকে ৪-১ গোলে পরাজিত করে।

ভুটানি ফরোয়ার্ড ডেকি লাজোমের দুর্দান্ত হ্যাটট্রিকে তারা মালদ্বীপকে ১৩-০ গোলে পরাজিত করে গ্রুপ বি রানার্সআপ হিসাবে শেষ করেছে।

আগামী ৩০ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent